আলফাডাঙ্গায় চিপসের প্যাকেটে নমুনা টাকা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫৪

শিশুদের প্রলুব্ধ করার জন্য বাজারে ঠিকানা বিহীন কোম্পানির পাঁচ টাকার চিপসের প্যাকেটের মধ্যে ৫০০ ও ১০০০ টাকাসহ বিভিন্ন অংকের নোট খেলনা হিসেবে পাওয়া যাচ্ছে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বিভিন্ন হাট বাজার ও গ্রামঞ্চলের দোকাগুলোতে।
বিএসটিআই এই অনুমোদন বিহীন পাঁচ টাকার চিপসের প্যাকেট কিনলেই মিলছে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ১০০০ টাকা, ৫০০ টাকা ও ২০০ টাকার নোট। এই খেলনা টাকার লোভে শিশুরা পরিবারের কাছে টাকা নিয়ে দোকানে গিয়ে নিম্নমানের চিপস কিনছে। অনেক পরিবারের শিশু সন্তান পরিবারের কাউকে না জানিয়ে টাকা নিয়ে দোকানে গিয়ে এই চিপস কিনছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে এ নিয়ে কথা উঠলেও মাথা ঘামায়নি কেউ।

উপজেলার কয়েকটি এলাকার বিভিন্ন দোকানে ঘুরে দেখা মেলে ঠিকানা বিহীন খোলা প্যাকেটে সাদা পলিথিনে মোড়ানো গোল গোল চিপস, ওই চিপসের প্যাকেটের মধ্যে রয়েছে বিভিন্ন অংকের নমুনা টাকার নোট। কমলমতি শিশুরা দোকান থেকে চিপস কিনে থেতে খেতে বাড়ি ফিরছে। এসময় তাদের হাতে হাজার ৫০০ ও ১০০০ টাকার নোট দেখা যায়। টাকা গুলি হুবহু আসল টাকার মতো হলেও টাকার ডান পাশে ছোট অক্ষরে ‘খেলনা টাকার নমুনা’ লেখা রয়েছে।

উপজেলার গোপালপুর গ্রামের বাসিন্দা আনিস কাজী জানান, আমাদের বাড়ির বাচ্চারা খেলানা টাকার নোটের লোভে খোলা প্যাকেটের এই চিপস কিনতে দোকানে যাচ্ছে বার বার। বারণ করলেও সুনতে চায় না। এটা খেয়ে বাচ্চাদের পেট ব্যাথা হচ্ছে সেই সাথে গ্যাসের সমস্যা হচ্ছে।

আলফাডাঙ্গা পৌরসভার বাকাইল গ্রামের দোকানদার তৌয়েব আলী জানান, বোয়ালমারী উপজেলার একটি দোকান থেকে আমরা এই চিপস ক্রয় করি। কোম্পানীর ঠিকানা বলতে পারবো না।

আলফাডাঙ্গার ইউএনও তৌহিদ এলাহী চিপসের বিষয়টি দেখবে বলে জানান ।
 

এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
ksrm