আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যা : স্বামী গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:০২

সিরাজগঞ্জ পৌর এলাকার দিয়ার ধানগড়া মহল্লার কলেজ ছাত্রী কামরুন্নাহার কেয়াকে (১৯) যৌতুকের দাবিতে হত্যা করা হয়েছে। সে ওই মহল্লার কালাম সেখের মেয়ে ও স্থানীয় সরকারি মহিলা কলেজের ছাত্রী। এ হত্যা মামলায় স্বামী তানজিদ হাসান বাপ্পিকে (২৩) গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় এলাকায় ব্যাপক শোক ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। সিরাজগঞ্জ সদর থানার ওসি নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত বছরের এপ্রিল মাসে ওই মহল্লার দুলাল শেখের ছেলে বাপ্পীর সাথে কেয়ার বিয়ে হয়।

এ বিয়ের পর থেকে যৌতুকের জন্য নানা ভাবে চাপ সৃষ্টি করা হয়। দাবিকৃত যৌতুক দিতে অস্বীকার করায় কেয়াকে নির্যাতন করে স্বামীসহ শশুরবাড়ির লোকজন। প্রায় ২ মাস পর কেয়া বাবার বাড়িতে চলে যায়। ওই কলেজ ছাত্রীকে বুধবার দুপুরের দিকে স্বামী কৌশলে ডেকে নিয়ে তাকে বেদম মারপিট করে। তাকে আশংকাজনক অবস্থায় সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য সন্ধ্যারাতে বগুড়ায় নেয়ার সময় সে মারা যায়। পরিবারের লোকজন জানতে পারে তার মেয়ে ওই হাসপাতালে মারা গেছে।

পুলিশ ওইদিন রাতে তার লাশ উদ্ধার করে উল্লেখিত হাসপাতাল মর্গে প্রেরণ করে। কলেজ ছাত্রী স্ত্রী কেয়ার মৃত্যুর পর স্বামী বাপ্পি অসুস্থ বলে ওই হাসপাতালে ভর্তি হয়। এ ব্যাপারে বৃহস্প্রতিবার দুপুরে বাপ্পিকে প্রধান আসামী করে ৬ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে। বিকেলে ওই হাসপাতাল থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।


এবিএন/তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ