আজকের শিরোনাম :

কাউখালীতে প্রাথমিক বিদ্যালয়ের বই বিক্রয়কালে উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৫

পিরোজপুরের কাউখালী উপজেলার ১৪নং মধ্য সোনাকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সরকারি বই বিক্রয়কালে এলাকাবাসি হাতে নাতে ধরে ফেলে। বিষয়টি নিয়ে দীর্ঘ আট ঘন্টা ধরে মীমাংসার পায়তারা করেও না পেরে অবশেষে সহকারি শিক্ষা অফিসারের সহায়তায় ৪ বস্তা সরকারি বই উদ্ধার করে সিলগালা করা হয়।

জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় মধ্য সোনাকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় (৮ম শ্রেনী পর্যন্ত বর্ধিত) ১ম শ্রেনী থেকে ৮ম শ্রেনী পর্যন্ত বিভিন্ন সনের ৪ বস্তা সরকারি বই ও ষ্টীলের বেঞ্চের পয়া বিক্রির সময় ৪র্থ শেণী কর্মচারী রেজাউল ইসলাম বিদ্যালয় উপস্থিত ছিল।

বিষয়টি এলাকাবাসির সন্দেহ হলে বইয়ের বস্তাগুলো আটক করে উপজেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মুঠো ফোনে অবিহত করেন।

তাৎক্ষণিকভাবে সহকারি শিক্ষা অফিসার এম জামান ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পেয়ে ৪ বস্তা সরকারি বই স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউনিয়ন চেয়ারম্যানের উপস্থিতিতে জব্দ করে সিলগালা করে বিদ্যালয় একটি কক্ষে রাখেন।

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রসনা রানী বড়াল জানান, কে বা কারা কিভাবে বই গুলো বিক্রয় করার উদ্দেশ্যে বস্তাভর্তি করেছেন তা তিনি জানেন না।

এ ব্যাপারে ৪র্থ শ্রেনীর কর্মচারি রেজাউল ইসলাম জানান, প্রধান শিক্ষকের নির্দেশে বইগুলো বিক্রয় করার জন্য বস্তা ভর্তি করে বিক্রয়ের জন্য রাখা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা জানান, বই বিক্রয়ের অভিযোগ পাওয়া গেছে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য  শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আঃ হাকিম জানান, বিষয়টি সংশ্লিষ্ট বিদ্যালয় প্রধান শিক্ষকে ৫ কর্মদিবসের মধ্যে কারন দর্শনের নোটিশ দেওয়া হয়েছে।

এবিএন/সৈয়দ বশির/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ