আজকের শিরোনাম :

কাপাসিয়ার ‘আড্ডাঘর নলগাঁও’ সৃজনশীল কাজে আলোকিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জুলাই ২০২১, ১৩:৪৯

পাবজি, ফ্রী ফায়ার, টিকটক, কিংবা রোস্টিং ভিডিও তে তরুণরা যখন ব্যস্ত। ঠিক সেই সময় আড্ডাঘর/নলগাঁও নামক ফেসবুক পেজ একটি আলোচিত নাম।

গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার চাঁদপুর ইউনিয়নের নলগাঁও গ্রামের একদল তরুণদের দ্বারাই পরিচালিত হচ্ছে"আড্ডাঘর/নলগাঁও"ফেইসবুক পেজ। গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য, বিভিন্ন স্থাপনার চিত্র ভিডিও আকারে তুলে ধরে ফেসবুকে প্রকাশ করছেন। আর তাদের সৃজনশীল কর্মের জন্য প্রশংসায় ভাসছেন নলগাঁও,  তার পার্শ্ববর্তী এলাকা ও প্রবাসী  মানুষের কাছে।

বছরখানেক আগে থেকে যাত্রা শুরু করা বর্তমান এই ফেসবুক পেজের ফলোয়ার প্রায় ৭০০০. আট,দশজনের একটি টিম কাজ করছেন এই পেইজের হয়ে। ভিডিও তৈরির পাশাপাশি গুণীজনের বাণী, কুইজ প্রতিযোগিতার আয়োজন করে তরুণদেরকে মাতিয়ে রাখছেন তারা।

"ভিডিওতে হয়তো দেশের বিভিন্ন জনপ্রিয় স্থান গুলো দেখানো হয়। আর তাতে গ্রামগুলো অবহেলিত থেকে যায়। তাই প্রতিটা গ্রামকে সবার সামনে ভিডিও আকারে তুলে ধরা আমাদের চেষ্টা"এমনটাই বলেন আড্ডাঘর ফেসবুক টিমের সদস্যরা।

 ভবিষ্যতে ভিডিও তৈরীর পাশাপাশি সামাজিক সচেতন,উন্নয়নমূলক কাজেও অবদান রাখবেন এমন আশাই ব্যক্ত করেন স্থানীয় এবং আঞ্চলিক ভাবে পরিচালিত হওয়া আড্ডাঘর/নলগাঁও ফেসবুক পেজের শুভাকাঙ্খীরা।

আড্ডাঘর নলগ্াঁও এর তরুণরা মাদক, ইভটিজিং ও সুদখোরদের বিরুদ্ধে  বরাবরই প্রতিবাদ মুখর। করোনা মহামারীতে সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্য বিধি মেনে চলা ও অসহায় পরিবারের উপকার  বেশ সাড়া জাগিয়েছে।

সামাজিক কাজ প্রায় হারিয়ে যাওয়ার উপক্রম হয়েছিলো, সেখানে ব্যতিক্রম কাপাসিয়া আড্ডাঘর নলগ্াঁও এর তরুণ সমাজ।

আড্ডাঘর নলগ্াঁও এর কার্যক্রম সারা দুনিয়ায় সুনাম অর্জন করেছে। প্রবাসীরা প্রিয় মাতৃভূমি সংস্কৃতি,  খেলাধুলা ও অনান্য আনুষঙ্গিক বিনোদনমৃলক কিছু দেখে মুগ্ধ হয়। গ্রামীণ আবহের ছবি, প্রকৃতি ছায়াঘেরা নবরূপ ফুটিয়ে তোলাই আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তি মৃলকাজ, আসুন আমরা সবাই আড্ডাঘর নলগ্াঁও সারা দুনিয়ায় ছড়িয়ে দেই। জয় হোক মানবতার, জয় হোক আড্ডাঘর নলগ্াঁও এর।

এবিএন/নূরুল আমীন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ