টাঙ্গাইল জেনারেল হাসপাতালে অক্সিজেন কনসেনট্রেটর দিলেন এমপি লাভলী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুলাই ২০২১, ১৫:৩৯ | আপডেট : ২৩ জুলাই ২০২১, ১৭:৫১

উচ্চ ঝুঁকিতে থাকা করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের অক্সিজেনের চাহিদা পূরণের জন্য ব্যক্তিগত তহবিল থেকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে দুটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করেছেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য খন্দকার মমতা হেনা লাভলী।

আজ বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল সাড়ে ১০টায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. খন্দকার সাদিকুর রহমানের কাছে এগুলো হস্তান্তর করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আরএমও শফিকুল ইসলাম সজিব প্রমুখ।

খ. মমতা হেনা লাভলী বলেন, করোনাভাইরাসে ঝুঁকিতে টাঙ্গাইলকে ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে ঘোষণা করা হয়েছে। সে জন্য ব্যক্তিগত তহবিল থেকে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য দুটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করলাম। মেশিনটি বাতাস থেকে ২১ শতাংশ অক্সিজেন নিয়ে শতভাগ অক্সিজেন সরবরাহ করতে পারে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত টাঙ্গাইলে ৩৪৩ জনের নমুনা পরীক্ষা করে ১০৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ৩১ দশমিক ৪৮ শতাংশ। জেলায় মোট আক্রান্ত ১২ হাজার ৩৬৮ জন। মোট মৃত্যু ১৯৪ জন। জেলায় মোট সুস্থ ৬ হাজার ৫১২ জন। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১১৯ জন।

 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ