ঠাকুরগাঁওয়ে দৃষ্টিনন্দন ‘ডিসি পর্যটন পার্ক’ উদ্বোধন ও উন্মুক্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জুন ২০২১, ১৪:০৫

ঠাকুরগাঁও জেলা প্রশাসনের উদ্যোগে জেলা শহরের সত্যপীর ব্রীজ এলাকায় নির্মিত নান্দনিক বিনোদন কেন্দ্র “ডিসি পর্যটন পার্ক” ও “স্বাধীনতার সূবর্ণজয়ন্তী” চত্বর উদ্বোধন করা হয়েছে। তার সাথে পার্কটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এতে শহরের শিশু-কিশোরসহ সব বয়সি মানুষের মধ্যে আনন্দ-খুশির ঝলক দেখা গিয়েছে।

আজ রবিবার ফলক উম্মোচন করে ও ফুলের ফিতা কেটে পার্কের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম।

ঠাকুরগাঁও জেলা শহরে এতকাল বিনোদনের ও অবসর সময় কাটানোর জন্য কোন পার্ক না থাকায় শহরবাসী পরিবার-পরিজন নিয়ে বিনোদন থেকে বঞ্চিত ছিলেন। ২০২০ সালে শহরের সত্যপীর ব্রীজ এলাকায় পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা সরকারি সম্পত্তির মধ্যে শহরবাসীর বিনোদনের লক্ষ্যে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের পরিকল্পনায় ও উদ্যোগে “ডিসি পর্যটন পার্ক” নির্মান কাজ শুরু হয়। জেলা প্রশাসনের বাস্তবায়নে ও তত্ত্বাবধানে আধুনিকতার ছোঁয়ায় সকল বয়সের মানুষের ভিন্ন ভিন্ন সুযোগ সুবিধা রেখে এ পার্কটি নির্মাণ কাজ চলমান রয়েছে।

পার্ক উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. কেএম কামরুজ্জামান সেলিম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কামরুন নাহার, সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মন, ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, জেলা আ’লীগের সহ সভাপতি মাহাবুবুর রহমান খোকন, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপনসহ জেলা প্রশাসন ও আ’লীগের বিভিন্ন স্তরের নেতা কর্মীগণ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

পরে ঢাকা থেকে পার্ক উদ্বোধনের বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও ১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন।

জেলা প্রশাসক সকল অতিথিদের নিয়ে পার্ক ঘুরে দেখেন এবং ঠাকুরগাঁও বাসির কাছে পার্কটি রক্ষনাবেক্ষনের অনুরোধ জানান।

এবিএন/রবিউল এহ্সান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ