আজকের শিরোনাম :

কচুয়ায় আদালতের আইন অমান্য করে জমি দখলের চেষ্টা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০২১, ১৮:৫৫

কচুয়ায় আদালতের আইন অমান্য করে জমি দখলের চেষ্টা করছে উপজেলা নির্বাহী অফিসারের গাড়ি চালক। এ অভিযোগ করেছে বাধাল গ্রামের মৃত জলিল শেখের পুত্র মনিরুজ্জামান শেখ লিটন।

মনিরুজ্জামান শেখ ও মামলার বিবরনে জানাগেছে, উপজেলার বাধাল গ্রামের মোজাফফার হোসেন শেখ তার পৌপুত্র মনিরুজ্জামান শেখ লিটন কে ৬৬ শতক জমি ১৯৯০ সালে ৭০৫ নং দান পত্র দলিল করেদিয়ে জমির দখল বুঝিয়ে দেয় এবং বিআর এস রেকর্ড  করে জমি ভোগ দখল করে আসছে। স্থানীয় গন্যমান্যদের অনুরোধে কচুয়া উপজেলা নির্বাহী অফিসারের গাড়ি চালক জাকির শেখকে চলাচলের জন্য ওই জমির পাশ হইতে এক শতক জমি দেয়। ৩০এপ্রিল সকালে জাকির শেখ লোকজন নিয়ে  গাছ পালা কেটে সম্পূর্ন জমিতে গড়া বেড়া দিয়ে দখল করার চেষ্টাকরে।

এঘটনায় কচুয়া থানায় অভিযোগ করলে শালিশ ব্যবস্থার মাধ্যমে সমজোতার চেষ্টাকরে ব্যর্থ হয়। ৬/০৫/২১ তারিখ মনিরুজ্জামান শেখ লিটন বাদী হয়ে জাকির শেখ ও তার ভাইপো জুয়েল শেখকে আসামী করে বাগেরহাট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মিস ৩৮৬/২১ নং একটি ১৪৪ ধারায় মামলা করে। এতে তারা ক্ষিপ্ত হয়ে আইন অমান্য করে গত ১০/০৫/২১তারিখ আমার ওই জমির গাছ পালা কেটে জমি দখল করার চেষ্টাকরে। বাধা দিতে গেলে প্রতিপক্ষরা আমাকে মারধর করা সহ জীবন নাশের হুমকি দিলে নিরুপায় হয়ে কচুয়া থানায় জানালে পুলিশ আজ পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহন করেনি।

এব্যাপারে কচুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম বলেন, বিষয়টি আমি জানি দুই পক্ষকে ডেকে ছিলাম কিন্তু জাকির শেখ হাজির হয়নি। তার পরও চেষ্টা করছি।

এবিএন/শুভংকর দাস/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ