আজকের শিরোনাম :

ক্ষেতলালে বয়স্কভাতার টাকা ভূতুড়ে একাউন্টে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০২১, ১৮:৩০

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা সমাজসেবা অফিসের আওতাধীন বয়স্কভাতার টাকা ভূতুড়ে একাউন্টে যাওয়ার অভিযোগ। বয়স্ক অসহায় উপকারভোগীদের আহাজারী।

উপকারভোগী সূত্রে জানাগেছে, অসহায় উপকারভোগীদের জন্য বয়স্কভাতার টাকা সরকারী সিদ্ধান্ত মোতাবেক অনলাইন পদ্ধতিতে প্রদান শুরু হয়েছে। শুরুতেই বিকাশ একাউন্ট ভুল হওয়ার কারনে বহু বয়স্কভাতা, বিধবাভাতার আওতাধীন উপকারভোগিদের টাকা চলে যাচ্ছে ভুল বিকাশ একাউন্টে। একাউন্ট সমাজসেবা অফিস কর্তৃক যথাযথ ভাবে যাচাই বাচাই না করে বিকাশ এজেন্ট কর্তৃক প্রদত্ত একাউন্টে টাকা প্রদান করায় এই উদ্ভট পরিস্থিতি সৃষ্টি হয়েছে। ফলে অসহায় উপকার ভোগিরা টাকা না পেয়ে আহাজারী করছেন।

১৩ জুন অফিসের সামনে  বহু অসহায় মানুষদের ভির করতে দেখা যায়। তার মধ্যে উপজেলার খাট্টারপাড়া গ্রামের বয়োবৃদ্ধ মুন্নুজান বেওয়া, উত্তর হাটশহর গ্রামের জহির উদ্দিন, দাশড়া দক্ষিণপাড়া গ্রামের আমেনা বেওয়া প্রমূখের সাথে কথা বলে জানাগেছে, আমরা যে নম্বরে বিকাশ একাউন্ট খুলেছি সে নাম্বরে টাকা আসেনি। সমাজসেবা অফিস কর্তৃপক্ষ বলেছেন অন্য নম্বরে টাকা চলে গেছে। ভুল হিসেব নম্বরে প্রেরিত টাকা ফেরৎ আনা সম্ভব নয়। আপনারা ব্যাক্তিগত ভাবে অনুরোধ করে টাকা ফেরতের চেষ্টা করুন। আর পরবর্তি সময়ে সঠিক একাউন্টে টাকা প্রেরন করা হবে।

বিকাশ এজেন্ট আরাফাত ট্রেডিং ডিষ্ট্রিবিউশন এর আব্দুল্লাহ হাসান বলেন, আমরা উপকারভোগিদের একাউন্ট খুলে সমাজসেবা অফিসে জমা দিয়েছি। অফিস যাচাই বাচাই অন্তে একাউন্ট নিশ্চিত হবার পর টাকা প্রেরনের কথা । সেখানে তাদের গাফিলতি থাকলে আমাদের করার কি আছে ?

এ বিষয়ে সমাজসেবা কর্মকর্তা তারিক এলাহি বলেন, ভুল একাউন্টে প্রেরিত টাকা ফেরৎ পাওয়া সম্ভব নয়। বিকাশ কর্তৃক প্রেরিত একাউন্টে টাকা প্রদান করা হয়েছে। সময় স্বল্পতার কারনে শতভাগ যাচাই বাচাই সম্ভব হয়নি। ভুলত্রুটিগুলো আমরা পর্যায়ক্রমে ঠিক করে দিব।
এ বিষয়ে জেলা সমাজসেবা উপ-পরিচালক ইমাম হাসেম বলেন, বড় একটা বিষয়, অনেক ভাতাভোগি ভুলত্রুটি হতে পারে। সেটা সংশোধনের সুযোগ আছে।  

এবিএন/মিজানুর রহমান/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ