দুযোর্গকালে অসহায়দের পাশে দাঁড়ানো ঈমানী দায়িত্ব : চসিক মেয়র

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২১, ০০:১৯

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ৫নং মোহরা ওয়ার্ড মিলনায়তনে ইফতার সামগ্রী বিতরণ করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বলেছেন, রমজান মাস মুসলমানদের জন্য সিয়াম সাধনার মাস। করোনার মতো অতিমারী আমাদের স্বাভাবিক জীবনধারা থেকে এক অন্যরকম প্রতিকূল অবস্থার সম্মুখিন করেছে। সাধারণ খেটে খাওয়া শ্রমিক যারা দিনে আনে দিনে খায় তারা কর্মহীন হয়ে পড়েছে। এই কর্মহীন খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে হবে। কারণ বিত্তবান, শিল্পপতি ও প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের অর্থবিত্তের বৈভব গড়ে উঠেছে শ্রমজীবী ও গরীব মানুষের শ্রম ও রক্ত-ঘামে। তাই ধনী ও বিত্তবানদের ভান্ডারে তাদের হক রয়েছে। এই বোধ থেকে দুযোর্গকালে তাদের পাশে দাঁড়ানো ঈমানী দায়িত্ব।

তিনি আরো বলেন, এই এলাকায় আমার জন্ম ও বেড়ে ওঠা, তাই এই এলাকার উন্নয়নে আমার আলাদা অনুভুতি থাকতে পারে, এটাই স্বাভাবিক। আমি মোহরা এলাকার সমস্যাগুলোকে চিহ্নিত করে আগামীতে এই এলাকার জনগণের প্রত্যাশা পূরণের প্রচেষ্টা অব্যাহত রাখবো। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখতে গিয়ে মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুস সালাম বলেন, মোহরা ওয়ার্ডে দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা দলগুলো থেকে কাউন্সিলর বা জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার কারণে এলাকার উন্নয়ন যতটুকু হওয়ার কথা তা হয়ে উঠে নি। এবার কাউন্সিলর যেমন আমাদের দলের অন্যদিকে চসিক মেয়রও একই এলাকার। সে কারণে মোহরা এলাকার উন্নয়নের সকল প্রত্যাশা বাস্তবায়িত হবে।

এতে আরো বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দীন ,ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব কাজী নুরুল আমিন, বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আনোয়ার মির্জা, মো. ফারুক, হাসান মুরাদ চৌধুরী, ফয়সাল চৌধুরী, আহমেদুর রহমান মেম্বার, আলী রিয়াজ খান চৌধুরী, জসিম চৌধুরী, হাজী মনসুর, মো. ইসহাক, তসলিম উদ্দীন, অলিদ চৌধুরী প্রমুখ।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ