সিদ্ধিরগঞ্জে ভেজাল পানীয় তৈরির সময় হাতে-নাতে গ্রেফতার ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২১, ২৩:৫১

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে অননুমোদিত কারখানায় ভেজাল পানীয় তৈরির সময় হাতে-নাতে দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

আজ মঙ্গলবার (৪ মে) সন্ধ্যা ৭ টায় নারায়ণগঞ্জ মহানগরীর সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে অবস্থিত র‌্যাব-১১'র সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে গত সোমবার দিবাগত রাত ১২ টায় সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলো, মোঃ সম্রাট খান (৩৮) ও মোঃ শাহিন আলম (২২)।

এসময় কারখানায় তৈরি অবস্থায় বিপুল পরিমান ক্রাউডিং পাউডার, রোজ নুডলস, প্যারাসুট নারিকেল তৈল, কিক আউট মসার কয়েল, পিনোসুইট সুপার পাউডার, ক্রিস্টাল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লাচ্চি মিল্ক ফ্লেভার ড্রিংকস্, আইস ললী, ম্যাংগো জসু, ডেইরি মিল্ক, ম্যাঙ্গো ফ্লেভার, ভেজাল জসু তৈরীর কাজে ব্যবহৃত কেমিক্যাল ও ফ্লেভার উদ্ধার করা হয়।

এতে বলা হয়েছে , আসামীরা পরষ্পর যোগসাজশে কয়েক বছর যাবৎ শিমরাইল এলাকায় সরকারী অনুমোদন না নিয়ে ওই ফ্যাক্টরীতে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় ক্রাউডিং পাউডার রোজ নুডলস, প্যারাসুট নারিকেল তৈল, কিক আউট মসার কয়েল, পিনোসুইট সুপার পাউডার, ক্রিস্টাল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লাচ্চি মিল্ক ফ্লেভার ড্রিংকস্, আইস ললী,ম্যাংগো জুস, ডেইরি মিল্ক, ম্যাঙ্গো ফ্লেভার, ভেজাল জুসসহ বিভিন্ন ধরনের ভেজাল পানীয় বিএসটিআই এর অনুমোদন না নিয়েই বিএসটিআই এর লোগো ব্যবহার করে উৎপাদন ও বাজারজাত করে আসছে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, ওই ফ্যাক্টরীর নামে কোন ভ্যাট রেজিষ্ট্রেশন নেই। তারা কোন প্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে এই সকল অননুমোদিত ভেজাল ও মানহীন খাদ্য পানীয় নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল।

এদিকে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।
 

এবিএন/ইমন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ