সিদ্ধিরগঞ্জে শীর্ষ চাঁদাবাজ রিপন ও সহযোগী গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২১, ১২:০০

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জ থেকে মুরগী রিপন(৩৪) নামে এক শীর্ষ চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব।

আজ মঙ্গলবার (৪ মে) রাত ১২টায় নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে অবস্থিত র‌্যাব-১১'র সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল সোমবার (৩ মে) নগরীর সিদ্ধিরগঞ্জের হীরাঝিল এলাকায় থেকে তাকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এ সময় মো. শিপন ব্যাপারী (২৮) নামে তার এক সহযোগীকেও গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ৭ হাজার ৩২০ টাকা উদ্ধার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ জানায়, 'মুরগী রিপন' অত্র এলাকার শীর্ষ চাঁদাবাজ চক্রের প্রধান এবং তার সহযোগী মো. শিপন ব্যাপারী। তারা দীর্ঘদিন ধরে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় ফুটপাতের দোকানদারকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতি দোকান হতে দৈনিক ২০০ থেকে ৫০০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে এবং বড় দোকান প্রতি ১ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা পর্যন্ত অগ্রীম চাঁদা আদায় করে।

গ্রেফতারকৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে অবৈধভাবে নারায়ণগঞ্জ ও এর আশেপাশে এলাকায় ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল।

এদিকে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানানো হয় র‌্যাব-১১'র পাঠানো ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

এবিএন/মো. ইমন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ