আজকের শিরোনাম :

চিলমারীতে লকডাউন উপেক্ষা করে পশুর হাট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২১, ১৫:১৫

কুড়িগ্রামের চিলমারীতে রমনা ইউনিয়নের জোড়গাছ বাজারে লকডাউন উপেক্ষা করে প্রতি রোববার ও বুধবার নিয়মিত বসছে পশুর হাট।ওই হাটে সামাজিক দুরত্ব বজায় রাখা এবং মুখে মাস্ক পড়ার কোন বালাই নেই। হাজার হাজার মানুষের সমাগম হচ্ছে ওই গরু-ছাগলের হাটে। এতে করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে সচেতন মহল। প্রশাসনের পক্ষ থেকে হাট বন্ধের চিঠি না দেয়ায় নিয়মিত হাট বসাচ্ছেন বলে ইজারাদারদের দাবী।

সরেজমিনে বুধবার জোড়গাছ বাজারে লকডাউন উপেক্ষা করে বসা পশুর হাট ঘুরে দেখা গেছে সেখানে গরু-ছাগল,মহিষ ও ভেড়া কেনা-বেচা করতে কয়েক হাজার মানুষের সমাগম হয়েছে। এছাড়াও সেখানে হাটবার হিসাবে বিভিন্ন পণ্যের বাজারে ব্যাপক জন সমাগম লক্ষ্য করা গেছে। সেখানে সামাজিক দুরুত্ব বজায় রাখা হয়নি এমনকি মুখে মাস্ক পড়তেও দেখা যায়নি অধিকাংশ মানুষকে।

এসময় জোড়গাছ বাজার এলাকার রহমত আলী ও রুবেল মিয়া জানান,বিভিন্ন এলাকা থেকে মানুষ গরু-চাগল নিয়ে এখানে ক্রয়-বিক্রয় করতে আসে। এই হাটে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরুত্ব না মানায় আমরা চরম আতঙ্কের মধ্যে আছি। কঠোর লকডাউনেও পশুর হাট চলার প্রসঙ্গে জানতে চাইলে ইজারাদারের ছোট ভাই দেলোয়ার হোসেন বলেন,পশুর হাট বন্ধের জন্য চিঠি পাইনি। প্রশাসনের পক্ষ থেকে হাট বন্ধের চিঠি দিলে আমরা হাট বন্ধ করে দিব।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার এডব্লিউ এম রায়হান শাহ বলেন,লকডাউনে পশুর হাট বসাতে নিষেধ করা হয়েছে। পশুর হাটকে পৃথকভাবে চিঠি দেয়ার কোন প্রয়োজন নেই।
 

এবিএন/গোলাম মাহবুব/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ