কটিয়াদীতে নতুন আতংকের নাম কিশোর গ্যাং

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২১, ১৬:৩১ | আপডেট : ১১ এপ্রিল ২০২১, ১৬:৩৪

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র বর্মণ বিরাজ অনির্বাণ (২০)। করোনার জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় সে বাবা-মায়ের সাথে কিশোরগঞ্জের কটিয়াদীতে থাকে। গত শুক্রবার সন্ধ্যায় বাড়ির পাশে খেলার মাঠ সংলগ্ন রাস্তার ল্যাম্পপোষ্টের বাতি ভাঙতে থাকে তারই সমবয়সী কিছু ছেলে। জনগনের দুর্ভোগের কথা ভেবে কেন সরকারি সম্পত্তি নষ্ট করছে তাদের কাছে জানতে চাই। আর তাতেই ক্ষিপ্ত হয়ে তারা রড, হকিস্টিক দিয়ে তাকে মারধর করতে থাকে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে জেলা সদর হাসপাতালে, বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজে চিকিৎসাধীন আছে।

তার বাবা কটিয়াদী কলেজের সাবেক ভিপি দুলাল বর্মণ রোববার ফেইসবুক পোস্টে ছেলের অবস্থা সংকটাপন্ন জানিয়েছেন। তিনি ঘটনার সাথে জড়িত ১২ জনের নাম উল্লেখ করে তাদের বিচার ও শাস্তি দাবি করেছেন।




বর্মণ বিরাজ আক্রান্ত কিশোর গ্যাং দ্বারা। যাদের বয়স ১৩ থেকে ২০ বা ২১ এর মধ্যে। যাদের ওপর নির্ভর করে আগামীর দেশ। অথচ কিশোর গ্যাং আজ আতঙ্ক, উদ্বেগ এবং আশনিসংকেত বহন করছে। তাদের কাছে শুধু সহপাঠী, সমবয়সী কিংবা বন্ধুই নিরাপদ নয়, অন্য বয়সের মানুয়েরাও অনিরাপদ। মাদক সেবন, মেয়েদের উক্ত্যক্ত করা, চুরি আর ছিনতাই তাদের কাজ।

স্থানীয়সূত্রে জানা গেছে, বর্তমানে কটিয়াদীতে একাধিক কিশোর গ্যাং গ্রুপ সক্রিয় আছে। স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা গ্রুপের সদস্য। করোনাকালেও তারা মারামারি, মাদক সেবনসহ বিভিন্ন ধরনের অপরাধ পরিচালনা করছে। তাদের এসব অপরাধমূলক কর্মকান্ডে ফলে সমাজে অস্থিরতা সৃষ্টিসহ এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

জানা গেছে, গত ০৯ মার্চ কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী আব্দুল্লাহ আল আকাশ (১৭) বাজিতপুর উপজেলার পিরিজপুর মেলায় ঘুরতে গিয়ে প্রতিপক্ষ কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে খুন হয়। গ্যাং এর সদস্যরা অনেক সময় তুচ্ছ কারণে ঘটায় মারামারি বা হত্যাকান্ডের ঘটনা।
কটিয়াদী মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) এস এম শাহাদাত হোসেন জানান, কিশোর গ্যাংয়ের সদস্যদের চিহ্নিত করে, অতি দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে। তিনি বলেন, কিশোর অপরাধ প্রতিরোধে আইন প্রয়োগকারী সংস্থার পাশাপাশি পরিবার থেকেও সন্তানদের ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে হবে।
 

এবিএন/ধ্রুব রঞ্জন দাস/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ