পটিয়ায় কৃষকের জমি দখল চেষ্টা, থানায় অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২১, ১৭:৫৪

পটিয়া উপজেলার পূর্ব হাইদগাঁও গ্রামে নিরীহ কৃষক দেলা মিঞার জমি জোরপূর্বক দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার সকালে জায়গায় বাউন্ডারী ওয়াল দিতে গিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। বিষয়টি পটিয়া থানার ওসিকে জানানো হয়েছে। এর আগে গত ৪ এপ্রিল পটিয়া থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে। অভিযোগের বিষয়টি পটিয়া থানার উপ-পরিদর্শক সনজয় তদন্ত করছেন। এদিকে, শুক্রবার সকালে কৃষকের জমি জোরপূর্বক দখল চেষ্টা ঠেকাতে পুলিশের সহযোগিতা চেয়েও পাননি বলে কৃষকের অভিযোগ।

জানা গেছে, উপজেলার পূর্ব হাইদগাঁও ইউনিয়নের নিরীহ কৃষক দেলা মিঞা ও জালাল উদ্দিনের মধ্যে ৩৮ শতক জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমদ, পটিয়া পৌরসভা আ’লীগ সভাপতি আলমগীর আলম বিরোধের বিষয়টি নিস্পত্তি করতে চেষ্টা করেন। উভয়ের কাগজপত্র পর্যালোচনা করে বৈঠকের এক সিদ্ধান্তও দেন। জালাল উদ্দিন তার বাউন্ডরী ওয়াল দেওয়ার পর কৃষকের প্রাপ্য অংশে জোরপূর্বক ওয়াল দিতে যায়। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। কৃষক দেলা মিঞা অভিযোগ করেছেন, তাদের বিরোধীয় জায়গার বিষয়টি নিস্পত্তি করা হয়েছে। সে মতে এক পক্ষ বাউন্ডারীও দিয়েছে। কিন্তু তারা তাদের দখল বুঝে নিয়ে আমার নিজের জায়গাও দখল করে নিচ্ছে। আমি প্রশাসনের সহযোগিতা চেয়েও পাচ্ছি না।

পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, জায়গার বিরোধ নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। অভিযোগ পাওয়ার পর কাজ বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।  

এবিএন/সেলিম চৌধুরী/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ