আজকের শিরোনাম :

চিলমারীতে পুলিশের তৎপরতায় মায়ের কোল ফিরে পেলো দুধের শিশু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মার্চ ২০২১, ১৭:৫৫

কুড়িগ্রামের চিলমারী থানা পুলিশের বিশেষ তৎপরতায় দুধের শিশু কন্যা মিতু ফিরে পেয়েছে তার মায়ের কোল। গতকাল সোমবার রাতে ৯৯৯ থেকে কল পেয়ে স্থানীয় থানা পুলিশ উপজেলার রমনা ইউনিয়নের রাজারভিটা গ্রামে অবস্থিত রফিকুল ইসলামের বাড়ি থেকে উদ্ধার করে ৫ মাস বয়সী ওই শিশুটিকে তার মা সাজেদা বেগমের(২৪) কোলে তুলে দেয়। এ সময় স্বামী,শাশুড়ি ও দেবরের নির্যাতনের শিকার হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মহিলা ওয়ার্ডের ২০৪ নম্বর বেডের মেঝেতে শুয়ে কাতরাচ্ছিলেন মা সাজেদা বেগম।

পুলিশ এবং এলাকাবাসী জানায়, প্রায় ১০ বছর আগে রাজারভিটা গ্রামের অধিবাসী রফিকুল ইসলামের সঙ্গে সাজেদা বেগমের বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে রুমি(৭ বছর),মিতু (৫ মাস) ও সাড়ে ৪ বছর বয়সী এক ছেলে সন্তান রয়েছে। রফিকুল ইসলাম নরসিংদী এলাকার একটি গার্মেন্টসে কাজ করেন। পারিবারিক বিষয় নিয়ে তাদের মধ্যে প্রায়ই ঝগড়া লেগে থাকত। এমন পরিস্থিতির মধ্যে গত ২১ মার্চ বিকেলে পারিবারিক বিষয় নিয়ে ঝগড়ার জেরে স্বামী, শাশুড়ি ও দেবর মিলে সাজেদা বেগমকে মারপিট করে। এতে আহত সাজেদা বেগম আরও অসুস্থ হয়ে পড়লে সোমবার বিকেলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সাজেদাকে মারধর করে অন্য দুই সন্তানসহ দুধের শিশুটিকে বাড়িতে রেখে দেন স্বামী রফিকুল ইসলাম।

হাসপাতালে থাকা অবস্থায় দুগ্ধপোষ্য শিশুটিকে বুকের দুধ পান করাতে না পেরে স্তনের ব্যথায় অস্থির হয়ে পড়েন মা সাজেদা বেগম। তখন তিনি হাসপাতালের অন্যদের সহযোগিতায় ৯৯৯ নম্বরে ফোন করেন। পরে চিলমারী থানায় কর্তব্যরত এসআই আতাউর রহমান এবং এএসআই জিল্লুর রহমানসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে গিয়ে স্থানীয় জনপ্রতিনিধির সহযোগিতায় শিশুটিকে উদ্ধার করে এনে তার মায়ের কোলে তুলে দেন।
এলাকাবাসী আরও জানান,রফিকুল ইসলাম তার স্ত্রীকে হাসপাতালে ফেলে রেখে সন্তানদের সঙ্গে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেয়ার প্রস্তুতি নিচ্ছিল।

চিলমারী মডেল থানা অফিসার ইনচার্জ মোঃ আনোয়ারুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে এবং মা ও শিশু দুজনেই চিলমারী স্বাস্থ্য কমপ্লেক্সে আছেন।

এবিএন/গোলাম মাহবুব/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ