আজকের শিরোনাম :

রাবির ভর্তি পরীক্ষার বিষয়ভিত্তিক প্রথম মেধাতালিকা প্রকাশ কাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২৪, ১১:৫৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার তিন ইউনিটের (এ, বি, সি) বিষয়ভিত্তিক প্রথম মেধাতালিকা প্রকাশ করা হবে আগামীকাল মঙ্গলবার (৭ মে) বিকেলে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত স্ব স্ব ইউনিটের ভর্তি বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। এর আগে গত ২৫ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত অনলাইনে বিভাগ পছন্দক্রম পূরণ করেছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৭ মে বিকেলে বিষয় পছন্দক্রম পূরণকারী ভর্তিচ্ছুদের মধ্যে মেধাক্রমানুসারে তিন ইউনিটেরই প্রথম নির্বাচন তালিকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে প্রকাশিত হবে। ‘এ’ ইউনিটের ক্ষেত্রে আগামী ১২ থেকে ১৭ মের মধ্যে প্রথম নির্বাচন তালিকার ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে। একইভাবে ‘বি’ ইউনিটের ১২ থেকে ২০ মে এবং ‘সি’ ইউনিটের ১২ থেকে ১৪ মের মধ্যে নির্বাচিতদের অবশ্যই ভর্তি হতে হবে। শূন্য আসনের জন্য অপেক্ষমান তালিকা থেকে মেধা ও পছন্দক্রম অনুসারে ভর্তির জন্য নির্বাচন করা হবে। এ জন্য সম্ভাব্য সময়সূচি যথাসময়ে প্রকাশিত হবে।

নির্ধারিত সময়ের মধ্যে ভর্তির সব প্রক্রিয়া সম্পন্ন করতে না পারলে পরবর্তীতে ভর্তির আর কোনো সুযোগ থাকবে না। আসন ফাঁকা থাকা সাপেক্ষে মেধাক্রম অনুসারে পরবর্তী তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। কোনো ভর্তিচ্ছু যদি ভর্তিকৃত বিভাগেই থাকতে চান তাকে অনলাইন ভর্তির ওয়েবপেজে লগ-ইন করে অটো-মাইগ্রেশন বন্ধের অপশন বেছে নিতে হবে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ