সিভাসুতে বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ১২:৩৯ | আপডেট : ২৯ এপ্রিল ২০২৪, ১২:৪১

আজ রবিবার চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) বিশ্ব ভেটেরিনারি দিবস-২০২৪ উদ্যাপন করা হয়েছে। দিবসটির এবারের প্রতিপাদ্য হলো ÔVeterinarians are essential health workers.’

এ উপলক্ষ্যে দুপুরে ভেটেরিনারি মেডিসিন অনুষদের উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান-এর নেতৃত্বে বের করা শোভাযাত্রায় ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান, ফুড সায়েন্স ও টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. ফেরদৌসী আকতার, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. এস. কে. এম. আজিজুল ইসলাম, পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. একেএম সাইফুদ্দিন, পরিচালক (ফার্ম) ড. মো: সাইফুল বারী, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিন, সমন্বয়ক (উচ্চশিক্ষা) প্রফেসর ড. ওমর ফারুক মিয়াজীসহ ভেটেরিনারি মেডিসিন অনুষদের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-১ এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনাসভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান। 

ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মাইক্রোবায়োলজি অ্যান্ড ভেটেরিনারি পাবলিক হেল্থ বিভাগের প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস। 

এবিএন/খলিলুর রহমান/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ