আজকের শিরোনাম :

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ১২:০৮

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে ‘এ’ ইউনিটের (বিজ্ঞান বিভাগ) পরীক্ষার মধ্যদিয়ে রবির নিজস্ব তত্ত্বাবধানে তিনটি ভবনে (শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও মাওলানা সাইফ উদ্দিন এহিয়া ডিগ্রি কলেজ) পরীক্ষাগ্রহণ শুরু হয়। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায়  ৪২৩৬ (৮৯.৪৬%) জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের আগমন উপলক্ষে শাহজাদপুরজুড়ে উৎসবের পরিবেশ সৃষ্টি হয়। পরীক্ষায় পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৭০ জন অধ্যাপক। 

এর আগে রবির স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, হাইওয়ে পুলিশ, স্বাস্থ্যসেবা সংক্রান্ত কর্তৃপক্ষের সঙ্গে কয়েক দফা সভা করে পরীক্ষাগ্রহণকে নির্বিঘœ করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন। তীব্র তাপদাহে পরীক্ষার্থীদের স্বাস্থ্যঝুকি এড়াতে সুপেয় পানি সরবরাহসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসনসহ সার্বিক সহযোগিতা প্রদানে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রবির শিক্ষার্থীরা ভর্তি-ইচ্ছুক  পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি সহযোগিতায় তথ্য ও সেবা কেন্দ্র পরিচালনা করেছে। স্থানীয় সেবা সংঘ 'প্রচেষ্টা সবার জন্য ' অভ্যাগতদের স্যালাইন, পানি, জরুরি ঔষধ সরবরাহ করে। পরীক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বললে তারা সন্তুষ্টচিত্তে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। 

রবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বলেন, যদিও এটি একটি প্রতিযোগিতামূলক পরীক্ষা তথাপি এটি একটি উৎসব। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় রবির শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ শাহজাদপুরবাসীকে ধন্যবাদসহ কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আশা প্রকাশ করেন, বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকান্ডে তারা এমনি করেই পাশে থাকবেন। উল্লেখ্য, সারাদেশে জিএসটি গুচ্ছভুক্ত মোট ২৪টি বিশ্ববিদ্যালয়ের ২৩টি কেন্দ্রে একযোগে ‘এ’ ইউনিটের গুচ্ছভুক্ত ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ৩টি (এ, বি, সি) ইউনিটে সর্বমোট ৮১৪০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছেন। বিকেল সাড়ে ৩টায় ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে আর্কিটেকচার বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ