আজকের শিরোনাম :

৪১তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু ৫ ডিসেম্বর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২২, ১৭:৫২ | আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৮:০০

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হবে। কয়েকটি ধাপে অনুষ্ঠিত এই পরীক্ষা ২০২৩ সালে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

গতকাল মঙ্গলবার সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১৩ হাজার প্রার্থীকে নিয়ে মৌখিক পরীক্ষা শুরু হবে। আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হয়ে ২০২৩ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ধাপে ধাপে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মৌখিক পরীক্ষা সংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশনাবলি ও সময়সূচি পিএসসি’র ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) এবং টেলিটকের ওয়েবসাইটে (http://bpsc.teletalk.com.bd) পাওয়া যাবে।

যুক্তিসঙ্গত কারণে কোনো সংশোধনের প্রয়োজন হলে কমিশন তা সংশোধনের অধিকার সংরক্ষণ করে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গত বছরের ডিসেম্বরে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এতে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন।

এর মধ্য থেকে ১৩ হাজার প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হন। গত ১০ নভেম্বর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি।

এর আগে ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী।  ৪১তম বিসিএসে বিভিন্ন পদে ২ হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ