আজকের শিরোনাম :

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩:২৯

সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আনন্দমুখর পরিবেশে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়েছে। 

বুধবার সকালে রবির উপাচার্যের কার্যালয়ে এ উপলক্ষে কেক কাটেন রবির ভিসি প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। 

এ সময় প্রখ্যাত ইতিহাসবিদ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ড. সৈয়দ আনোয়ার হোসেন, তার সহধর্মিনী প্রফেসর ড. শওকত আরা, রবির ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, রবির বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর রবির অ্যাকাডেমিক ভবন-১-এর লেকচার থিয়েটারে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

রবির ভিসির সভাপতিত্বে আলোচনা সভায় আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রফেসর ড. সৈয়দ আনোয়ার হোসেন এবং  স্বাগত বক্তব্য রাখেন, রবির ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ। 

সভাপতির বক্তব্যে রবির ভিসি বলেন, পঁচাত্তরের ১৫ই আগস্টে সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর বাঙালি জাতি যে চরম স্থবিরতায় নিমজ্জিত হয়েছিল, তা থেকে মুক্তি দিয়েছিলেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। 

শেখ হাসিনা কেবল বঙ্গবন্ধুর রক্তের উত্তারিধকার নন, বঙ্গবন্ধুর রাজনীতি ও আদর্শের উত্তরাধিকার। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার মধ্যে সাদৃশ্যের সবচেয়ে বড়ো জায়গা হলো তাঁরা দুজনেই জনগণকে সবচেয়ে বেশি ভালোবাসেন। তাঁদের রাজনীতির সকল শক্তির উৎস জনগণ। প্রফেসর ড. সৈয়দ আনোয়ার হোসেন বলেন, সম্মোহন, সাহস ও উদ্ভাবনী নেতৃত্বের এক অনন্য সম্মিলন ঘটেছে শেখ হাসিনার মধ্যে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন উপলক্ষে আলোচনা সভায় আলোচক হিসেবে আমন্ত্রণ জানানোর জন্য তিনি রবির ভিসিকে ধন্যবাদ জানান। 

এদিকে বিকেলে  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রবির প্রস্তাবিত ক্যাম্প্যাসে বৃক্ষরোপণ করেন রবির ভিসি প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ