ছাত্রলীগের এক নেত্রীকে মারধরের ঘটনায় মধ্যরাতে ইডেন কলেজে বিক্ষোভ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৩

ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন ওরফে রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে একের পর এক বিতর্কিত কর্মকাণ্ড যেন দানাবেধে উঠছে।

সিট বাণিজ্য ও চাঁদাবাজির অভিযোগ করে গণমাধ্যমে বক্তব্য দেওয়ায় সংগঠনের এক নেত্রীর ওপর চটেছেন এই দুই নেত্রী। শনিবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে জান্নাতুল ফেরদৌস নামের ওই নেত্রীকে হেনস্তা ও মারধরের অভিযোগে তামান্না ও রাজিয়ার বহিষ্কারের দাবিতে বিক্ষোভ করেছেন কলেজ শাখা ছাত্রলীগের অন্য পক্ষের নেতা-কর্মীরা।

দুই পক্ষের পাল্টাপাল্টি অবস্থানে এক পর্যায়ে ইডেন কলেজ ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে তাদের নিবৃত্ত করতে কলেজ প্রশাসনের কোনো ভূমিকা দেখা যায়নি বলে সাধারণ ছাত্রীরা জানিয়েছেন।

একাধিক ছাত্র জানায়, ২২ সেপ্টেম্বর ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সিট বাণিজ্য, চাঁদাবাজিসহ নানা অপকর্মের বিষয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেন সহসভাপতি জান্নাতুল ফেরদৌস। ওই সাক্ষাৎকার দেখে ক্ষুব্ধ হন তামান্না ও রাজিয়া।

এর জেরে শনিবার রাত ১১টার দিকে তাকে কলেজের ছাত্রীনিবাস থেকে বের করে দেওয়ার হুমকি দেন কলেজ শাখার নেত্রী নুজহাত ফারিয়া ওরফে রোকসানা, আয়েশা ইসলাম ওরফে মীম ও কামরুন নাহার ওরফে জ্যোতিসহ তামান্না ও রাজিয়ার কয়েকজন সমর্থক। এ সময় জান্নাতুলকে হেনস্তা ও মারধর করেন তারা। পরে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে ভুক্তভোগী ওই ছাত্রলীগ নেত্রী জান্নাতুল সাংবাদিকদের জানান, তাকে ইডেন কলেজের শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীনিবাসের একটি কক্ষে আটকে রেখে নির্যাতন করেছেন তামান্না ও রাজিয়ার অনুসারীরা। এমনকি তার আপত্তিকর ছবিও তুলে রেখেছেন তারা।’

এ বিষয়ে জানার জন্য তাদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাদের কাউকে পাওয়া যায়নি।  

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ