ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুলাই ২০২২, ১৩:২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ৮ দশমিক ৫৮ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন। বাকি ৯১ দশমিক ৪২ শতাংশ শিক্ষার্থী ফেল করেছেন।

আজ মঙ্গলবার (৫ জুলাই) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

এ বছর ‘ঘ’ ইউনিটে আবেদন করেছিলেন ৭৮ হাজার ২৯ জন। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৭১ হাজার ২৬২ জন। এতে সমন্বিতভাবে পাস করেছেন ৬১১১ জন শিক্ষার্থী। এর মধ্যে বিজ্ঞান থেকে পাস করেছে ৪৮১১, ব্যবসায় শিক্ষা থেকে ১০০৫ জন এবং মানবিক থেকে পাস করেছে ২৯৫ জন। যা মোট শিক্ষার্থীর ৮ দশমিক ৫৮ শতাংশ। বাকি ৯১ দশমিক ৪২ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।

সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত এই ইউনিটে গতবার পাসের হার ছিল ৯.৮৭ শতাংশ। এবার এই ইউনিটের মাধ্যমে ১৩৩৬ জন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন। এর আগে গত ১১ জুন ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দেশের সাতটি বিভাগে পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

যেভাবে ফলাফল জানা যাবে
‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী তার উচ্চমাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন।

এ ছাড়া আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে থেকে DU GHA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানতে পারবেন।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ