ঢাবি আইবিএ গ্র্যাজুয়েশন-২০২১ অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২২, ১৪:০০

ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ)-এর বিবিএ ২৫তম ব্যাচ, এমবিএ ৬১তম ব্যাচ, এক্সিকিউটিভ এমবিএ ৩৫তম ও ৩৬তম ব্যাচ এবং ডিবিএ প্রোগ্রামের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান গতকাল শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। 

ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মোহাম্মদ আব্দুল মোমেনের সভাপতিত্বে গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে গ্র্যাজুয়েশন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইউনিলিভার বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার ও ব্যবস্থাপনা পরিচালক জাভেদ আখতার। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মো. ইফতেখারুল আমিন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আইবিএ গ্র্যাজুয়েটদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) দক্ষ ও মানসম্পন্ন বিজনেস গ্র্যাজুয়েট তৈরির একটি অনন্য প্রতিষ্ঠান। তিনি বলেন, বৈশ্বিক নানামুখী চ্যালেঞ্জ মোকাবেলায় জ্ঞান ও প্রযুক্তি নির্ভর সমাজ নির্মাণের বিকল্প নেই। সমতাভিত্তিক, অন্তর্ভুক্তিমূলক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে শিক্ষার্থীদের গুরুদায়িত্ব পালন করতে হবে। প্রতিযোগিতামূলক বিশ্বে নেতৃত্ব দিতে যথাযথ জ্ঞান অর্জনের মাধ্যমে দক্ষ ও উপযোগী মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে দেশের সার্বিক আর্থ-সামাজিক উন্নয়ন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অসাধারণ অগ্রগতির জন্য বাংলাদেশ বিশ্বে রোল মডেলে পরিণত হয়েছে। ৪র্থ শিল্প বিপ্লবের সুবিধাসমূহ কাজে লাগিয়ে দেশের অগ্রগতি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আইবিএ গ্র্যাজুয়েটবৃন্দ গুরুত্বপূর্ণ অবদান রাখবেন বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন। 

অনুষ্ঠানে ৩১০ শিক্ষার্থীকে গ্র্যাজুয়েশন ডিগ্রি প্রদান করা হয়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm