জবি কলা অনুষদের নতুন ডিন অধ্যাপক ড. মো. রইছ উদদীন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২১, ১৯:৩৫

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কলা অনুষদের নতুন ডিন নিযুক্ত করা হয়েছে। নতুন ডিন হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. রইছ উদদীন।

আগামী ৩০ নভেম্বর হতে পরবর্তী দুই বছরের জন্য তিনি কলা অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করবেন।

সোমবার (২৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২২(৫) ধারা মোতাবেক সিন্ডিকেটের অনুমতি সাপেক্ষে আগামী ২ (দুই) বছরের জন্য ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. রইছ উদদীন কলা অনুষদের নতুন ডিন হিসেবে দায়িত্ব পালন করবেন।

এ উপলক্ষে সোমবার (২৯ নভেম্বর) কলা অনুষদের নবনিযুক্ত ডিন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. চঞ্চল কুমার বোস, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবুল হোসেন, ছাত্রকল্যাণের পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম সহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

দায়িত্বপ্রাপ্তির পর কলা অনুষদের নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. মো. রইছ উদদীন বলেন, বিশ্ববিদ্যালয়ের ধারাবাহিক প্রক্রিয়ায় আমি দায়িত্ব পেয়েছি। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক মান উন্নয়নের ডিনের অনেক কাজ। দায়িত্ব পালনে আমি সচেষ্ট থাকব। একাডেমিক মান উন্নয়নে আমি কাজ করে যাবো। এজন্য সকলের সহযোগিতা চাই।

অধ্যাপক ড. মো. রইছ উদদীন ইসলামিক বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স শেষ করে ২০০৮ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০১০ সালে অধ্যাপক পদে পদোন্নতি পান এবং ২০১৩ সালে ইসলামিক স্ট্যাডিজ বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছিলেন।

অধ্যাপক ড. মো. রইছ উদদীন ২০০৮ সাল থেকে সাদা দলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ২০১২, ২০১৩ ও ২০১৪ সালে সাদা দলের হয় তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পদে নির্বাচন করেছেন।

এর আগে ২০১৯ সালের ২৬ নভেম্বর কলা অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পান বাংলা বিভাগের অধ্যাপক ড. চঞ্চল কুমার বোস৷ এরপর ২৯ নভেম্বর থেকে তিনি এ দায়িত্ব পালন করে আসছেন৷


এবিএন/মোস্তাকিম ফারুকী/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
ksrm