আজকের শিরোনাম :

ডিসেম্বরের প্রথম সপ্তাহে ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২১, ১৭:৫১

পূর্বঘোষিত আগামী ২৮ নভেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১৮টি হল শাখা ছাত্রলীগের সম্মেলন হওয়ার কথা থাকলেও এটি পিছিয়ে চলতি বছরের ডিসেম্বরের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন এ তথ্য নিশ্চিৎ করেছেন। 

তিনি বলেন, সম্মেলন এক ধরনের সাংগঠনিক ধারাবাহিকতা। একটি সম্মেলন আয়োজনের সঙ্গে অনেক বিষয় জড়িত রয়েছে। সম্মেলনের কিছু পূর্বশর্ত আছে, সেগুলো পূরণ করতে হয় এবং কিছু গণতান্ত্রিক বিধিনিষেধ আছে, সেগুলো অক্ষুণ্ন রাখতে হয়। এছাড়া সঠিক নেতৃত্ব যেন আসে, এটি যাচাইবাছাইয়ের কিছু প্রক্রিয়া রয়েছে। এই প্রক্রিয়া সম্পন্ন করতে স্বল্প সময়ে নেওয়া হয়েছে, তাই পূর্বঘোষিত আগামী ২৮ তারিখ হল সম্মেলন হচ্ছে না।

সাদ্দাম হোসেন বলেন, আমরা ২৮ তারিখ থেকে জীবনবৃত্তান্ত আহ্বান এবং যাচাই-বাছাইয়ের প্রক্রিয়া শুরু করব। এটি সম্পন্ন হওয়ার পরই আমাদের সম্মেলনের মূল অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। আমরা প্রত্যাশা করছি, ২৮ তারিখের পর সপ্তাহ খানিকের মধ্যে অর্থাৎ ডিসেম্বরের প্রথম সপ্তাহে আমরা সম্মেলন দিতে পারব।

আলাদা আলাদা নয়, সবগুলো হল একত্র করে কেন্দ্রীয়ভাবে সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

এর আগে গত ৩০ অক্টোবর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের হল সম্মেলন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছিল।

উল্লেখ্য, সর্বশেষ গত ২০১৬ সালের ২৭ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। দীর্ঘ প্রতীক্ষার পর  সম্মেলনের তারিখ ঘোষণার পর আবার তা পেছানোয় হতাশা প্রকাশ করতে দেখা যায় পদ-প্রত্যাশীদের। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm