গ্রিন ইউনিভার্সিটিতে ‘ব্যাটল অব ব্রেইনস’ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ মে ২০২১, ১৬:১৯

বিশ্ববিদ্যালয়, কলেজ ও পলিটেকনিক প্রতিষ্ঠানের তিন হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে আয়োজিত অনলাইনভিত্তিক বৃহৎ কুইজ প্রতিযোগিতা ‘ব্যাটল অব ব্রেইনস-দ্যা সিরিজ এডিশন’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। গ্রিন ইউনিভার্সিটির ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত রবিবার এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের চেয়ারম্যান ড. এএসএম শিহাবুদ্দিনের সভাপতিত্বে গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, ডিসটিংগুইসড অধ্যাপক ড. কামরুল আহসান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বুয়েট উপাচার্য সত্য প্রসাদ মজুমদার বলেন, করোনাকালীন সময়ে অনলাইনে শিক্ষাদান ও গ্রহণ অনেক দূর এগিয়ে গেছে; এর ওপরে এ ধরনের অনলাইনভিত্তিক কুইজ প্রতিযোগিতা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। তিনি বলেন, ক্যাম্পাস বন্ধ থাকায় শিক্ষার্থীরা অনলাইনে শিক্ষা নিলেও অনেক ক্ষেত্রেই ‘আউট নলেজ’ অর্জন করতে পারছেন না। এক্ষেত্রে বিশ^বিদ্যালয় ও কলেজ শিক্ষার্থীদের অংশগ্রহণে এই ধরনের আয়োজন তাদের মেধা ও মনন বিকাশে সহায়তা করেছে।

উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, যেকোনো ধরনের প্রতিযোগিতা শিক্ষার্থীদের মানসিক দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করে। ঘরে বসেও অনলাইনে এ ধরনের আয়োজনে অংশগ্রহণ নিঃসন্দেহে তাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

বিশ^বিদ্যালয়, কলেজ ও পলিটেকনিক শিক্ষার্থীদের নিয়ে এ ধরনের বুদ্ধিবৃত্তিক প্রতিযোগিতার আয়োজন করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক। দ্রুততার সঙ্গে কুইজের উত্তর প্রদানের বিষয়টি শিক্ষার্থীদের স্কিল ডেভেলমপেন্টের ক্ষেত্রে সহায়তা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ব্যাটল অব ব্রেইনস আয়োজনের নেপথ্যে নানা গল্প তুলে ধরেন ইইই বিভাগের চেয়ারম্যান ড. এএসএম শিহাবুদ্দিন। পাশাপাশি এর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

প্রতিযোগিতায় বিশ^বিদ্যালয় পর্যায়ে ১৬০০ প্রতিযোগীর মধ্যে মধ্যে ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থী আব্দুল্লাহ আল রাফি মাহমুদ চ্যাম্পিয়ন হন। এছাড়া কলেজ পর্যায়ে নয় শতাধিক শিক্ষার্থীর মধ্যে চট্টগ্রাম কলেজের তৌসিফ উর রহমান এবং সাড়ে তিন শতাধিক পলিটেক শিক্ষার্থীর মধ্যে চাঁদপুর পলিটেকনিকের শারমিন আক্তার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।


এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ