৮ ঘণ্টা পর এলিফ্যান্ট রোড ছাড়লেন শিক্ষার্থীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১৯:১০

কোটা সংস্কারের দাবিতে রাজধানীর অবরোধ করা এলিফ্যান্ট রোড ছেড়ে দিয়েছে শিক্ষার্থীরা। বিকাল সোয়া ছয়টায় তারা অবরোধ তুলে নেন। শিক্ষার্থীরা সড়ক ছাড়তেই শুরু হয় ৮ ঘণ্টা অবরুদ্ধ থাকা যান চলাচল। 

আজ বুধবার (১০ জুলাই) সকাল ১০টায় পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন। এতে অংশ নেন ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী।

আন্দোলনকারীরা এলিফ্যান্ট রোডের মুখ থেকে সিটি কলেজ পর্যন্ত অবস্থান নেন। এ সময় তারা মানবঢাল তৈরি করে সড়কে যান চলাচল বন্ধ করে দেন।

শিক্ষার্থীরা মাইকে ঘোষণা দেন, আমাদের যৌক্তিক দাবির জন্য আমরা সড়ক অবরোধ করেছি। জরুরি সেবা ছাড়া কোনো যানবাহন আমরা চলতে দেব না। আমরা কোনো অপ্রীতিকর ঘটনা ঘটাবো না। কাউকে ঘটাতেও দেব না।

এরপর তারা কোটা প্রথাবিরোধী নানা স্লোগান ধরেন। দিনভর স্লোগান ও নানা বিদ্রোহী সংগীতে মুখোমুখি ছিল সিটি কলেজ এলাকা। 

এ সময় নিউ মার্কেট থেকে সিটি কলেজ-শাহবাগ, সিটি কলেজ থেকে নিউ মার্কেট-এলিফেন্ট রোড-শাহবাগমুখী সড়কে যান চলাচল বন্ধ থাকে। তবে হাসপাতালমুখী গাড়ি, রিকশা ও অ্যাম্বুলেন্স ছেড়ে দেন আন্দোলনরতরা। 

বিকেল সোয়া ছয়টায় আজকের মতো কর্মসূচির ইতি টানেন শিক্ষার্থীরা। তারা জানান, তাতে সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পরবর্তী কর্মসূচি জানানো হবে বলে জানান শিক্ষার্থীরা।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ