আজকের শিরোনাম :

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকা পৌঁছেছেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ মে ২০২৪, ০৯:৪৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ‘ভারত সফর সূচি চূড়ান্ত করতে’ দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রা। 

বুধবার (৮ মে) সন্ধ্যায় একটি বিশেষ ফ্লাইটে কোয়াত্রা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (দক্ষিণ এশিয়া) এ টি এম রোকেবুল ইসলাম ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা তাকে স্বাগত জানান।

আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের মধ্য দিয়ে কোয়াত্রা তার আনুষ্ঠানিক সফর শুরু করবেন বলে কূটনৈতিক সূত্রে জানা গেছে। ভারতীয় পররাষ্ট্র সচিব পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এ ছাড়া পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকালে বিনয় মোহন কোয়াত্রা আসন্ন দিল্লি সফরের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণপত্র হস্তান্তর করবেন।

এ বছরের জুলাইয়ে শেখ হাসিনা ভারত সফরে যেতে পারেন বলে সূত্রে জানা গেছে। গত জানুয়ারিতে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে জয় পাওয়ার পর এটিই হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম ভারত সফর। সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির মধ্যে অনুষ্ঠিত বৈঠকে তিস্তার পানি বণ্টন চুক্তির বিষয়ে বিশেষ গুরুত্ব প্রদান ছাড়াও দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বিষয়গুলো প্রধান্য পাবে বলে সূত্রে জানা গেছে।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ