আজকের শিরোনাম :

‘ডেঙ্গু সচেতনতা সৃষ্টিতে কাউন্সিলররা পাবেন ৫০ হাজার টাকা’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২৪, ১৬:৪৮

ডেঙ্গু নিয়ন্ত্রণে জনসচেতনতা সৃষ্টি করার জন্য প্রতিমাসে ডিএনসিসির সব কাউন্সিলর ৫০ হাজার টাকা করে পাবেন বলে জানিয়েছেন ঢাকা উওর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম।

আজ সোমবার (৬ মে) রাজধানীর কুড়িল প্রগতি সরণিতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম ও মশক নিধন অভিযানে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, কাউন্সিলররা এলাকার মুরুব্বি, স্কুলের শিক্ষক, মাদ্রাসা, মসজিদ ও মন্দিরের সবার সঙ্গে আলোচনা করতে পারেন। তাদের মাধ্যমে সবাইকে সচেতন করতে পারে। যে কারণে আমরা এমন উদ্যোগ গ্রহণ করেছি। আমাদের ঘরবাড়ি ও নিজস্ব জায়গা পরিষ্কার রাখতে হবে। কোনো পাত্রে বা কোন কোন জায়গার স্বচ্ছ পানি জমে এডিস মশার লার্ভা জন্ম নেয়, সেসব বিষয় জনগণকে সচেতন করবেন কাউন্সিলরা।


আতিকুল ইসলাম বলেন, আমাদের নির্দেশনা অনুযায়ী কাউন্সিলররা জনগণের সঙ্গে সম্পৃক্ত হয়ে কাজ করবেন। একদিকে গরমের তাপপ্রবাহ অন্যদিকে এডিস মশা, এছাড়া সিটি কর্পোরেশনের রোপন করা গাছগুলোকে রক্ষা করা। এসবই কিন্তু আমাদের চ্যালেঞ্জ। আমরা মনে করি যদি জনগণ সচেতন হন, আমাদের সহযোগীতা করেন, তাহলে আমাদের কাছে কোনো চ্যালেঞ্জই চ্যালেঞ্জ মনে হবে না। যার যার অফিস দোকান, বাসা বাড়ি যদি নিজেরা পরিষ্কার করি তাহলে এডিস মশা জন্মাবে না।

এক প্রশ্নের জবাবে ডিএনসিসির মেয়র আরও বলেন, আমরা দেখেছি একটু বৃষ্টি হলেই বিভিন্ন স্থানে পানি জমে যায়। একটি হচ্ছে জলাবদ্ধতা আরেকটি হচ্ছে জলজট। তিন দিন, চার দিন পানি জমে থাকে সেটি হলো জলাবদ্ধতা। আর যেখানে পানি জমবে কিন্তু নেমে যাবে সেটা হলো জলজট। জলজট নিরসনের জন্য আমরা কুইক রেসপন্স টিম করেছি। এর আগে উত্তর সিটি কর্পোরেশন এলাকায় পানি জমেছে তবে দুদিন তিনদিন পানি জমে থাকেনি। পানি জমলে পানি সরে যেতে যতটুক সময় লাগে সেই সময় তো দিতে হবে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ