আজকের শিরোনাম :

মানবসম্পদ উন্নয়নে উচ্চশিক্ষার বিকল্প নেই : তাজুল ইসলাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৪, ১৭:১০

একটি দেশের মানবসম্পদ উন্নয়নে উচ্চশিক্ষার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। 

তিনি বলেন, উচ্চশিক্ষা, জ্ঞানবিজ্ঞানের চর্চা এবং প্রযুক্তির উৎকর্ষতা সাধন একটি দেশকে উন্নতির শিখরে নিয়ে যায়। পৃথিবীর কোনো দেশ শিক্ষা ছাড়া উন্নতি করতে পারেনি।

আজ শুক্রবার (২৬ এপ্রিল) রাজধানীর বনানীর শেরাটন হোটেলে স্টাডি ইন মালয়েশিয়া-এডুকেশন ফেয়ার, বাংলাদেশ' শীর্ষক দুই দিনব্যাপী এক মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন অর্জনে দক্ষ ও স্মার্ট মানবসম্পদ গড়ে তুলতে হবে। আর এই মানবসম্পদ গড়ে তুলতে শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এক সময়ের দারিদ্রপীড়িত বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। এই দেশে একসময় খাদ্য ঘাটতি ও লোডশেডিংয়ের মতো বিভিন্ন সমস্যায় জর্জরিত ছিল।

তিনি বলেন, আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা অর্জন করে দেশের প্রতিটি ঘরে বিদ্যুতায়ন সম্ভব হয়েছে।

আয়োজকরা জানান, এই আয়োজনে মালয়েশিয়ার খ্যতিমান ১১টি বিশ্ববিদ্যালয় ও একটি হসপিটাল গ্রুপের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। আশা করা যায়, এই শিক্ষা মেলার মাধ্যমে বাংলাদেশ ও মালয়েশিয়ার শিক্ষা ব্যবস্থার বিনিময় ও সহযোগিতার সেতুবন্ধন আরও সুদৃঢ় হবে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ