আজকের শিরোনাম :

বৃষ্টিতে কর্মমুখী মানুষের ভোগান্তি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২২, ১১:২৬

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছিল, আজ থেকে বৃষ্টির প্রবণতা বাড়তে থাকবে।  পূর্বাভাস অনুযায়ী ভোর থেকে আশ্বিনের বৃষ্টিতে ভিজছে রাজধানী। এদিকে, টানা বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন ঘর থেকে বের হওয়া মানুষ।

রোববার (২ অক্টোবর) ভোর থেকে রাজধানীতে বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টি উপেক্ষা করে জীবিকার তাগিদে ঘর থেকে বের হয়েছেন কর্মমুখী মানুষ। বৃষ্টির সঙ্গে যোগ হয়েছে গণপরিবহন সংকট। আবার বিভিন্ন জায়গায় দেখা দিয়েছে জলাবদ্ধতা।

রামপুরা ব্রিজে ছাতা মাথায় বাসের জন্য অপেক্ষা করছিলেন বেসরকারি চাকরিজীবী মমিনুল ইসলাম, যাবেন পল্টন। তিনি বলেন, বৃষ্টি উপেক্ষা করেই অফিসে যেতে হচ্ছে। অনেকক্ষণ ধরে অপেক্ষা করেও বাস পাচ্ছি না। বৃষ্টির কারণে সড়কে আজ বাস অনেক কম। একদিকে বৃষ্টি, অন্যদিকে পরিবহন সংকট। সব মিলিয়ে কাজে বা অফিসের জন্য বের হওয়া মানুষ ভোগান্তিতে পড়েছেন।

লিংক রোড থেকে উত্তরা যাবেন হায়দার হোসেন। তিনি বলেন, কিন্তু জরুরি কাজ থাকায় উত্তরা যেতে হচ্ছে। রাস্তায় অফিসগামী মানুষের ভিড়। এরমধ্যে আবার পরিবহন সংকট। সকাল থেকেই এমন চিত্র রাস্তায়।

সাভার এলাকা থেকে গাবতলী, শ্যামলী, আগারগাঁও, মহাখালী হয়ে গুলশানে আসা বৈশাখী পরিবহনের চালক আব্দুল মালেক মিয়া বলেন, বৃষ্টির কারণে রাস্তায় বাস কম। পুরো রাস্তায়-ই দেখলাম মানুষ দাঁড়িয়ে আছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হয়তবা বাসের সংখ্যা বাড়বে। কিন্তু রাস্তায় যানজটও আছে কিছুটা।

এদিকে বৃষ্টিপাতের তথ্যে আজ (২ অক্টোবর) আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা জানিয়েছেন, আরও তিন থেকে চার দিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

তিনি বলেন, গতকাল সকাল ৯টা থেকে আজ সকাল ৯টা পর্যন্ত সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৫০ মিলিমিটার। এছাড়া গত ২৪ ঘণ্টায় ঢাকায় বৃষ্টিপাত হয়েছে মাত্র ২ মিলিমিটার।
 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ