আজকের শিরোনাম :

প্রধানমন্ত্রীর নেতৃত্বে গ্রামগুলো শহরে পরিণত হয়েছে : আইসিটি প্রতিমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২২, ২১:২৯

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সততা, সাহসিকতা এবং দূরদর্শী নেতৃত্বে আমাদের গ্রামগুলো শহরে পরিণত হয়েছে।

আজ শুক্রবার বিকেলে সিংড়া উপজেলা মিলনায়তনে উপজেলার ৯৬টি পূজামন্ডপের ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর বরাদ্দকৃত ৪৯ টন জিআর চালের বরাদ্দপত্র এবং নেতা ও পুরোহিতদের মধ্যে ব্যক্তিগত উপহারসামগ্রী প্রদানকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালে উন্নত আধুনিক স্মার্ট বাংলাদেশ গড়ায় দৃঢ় প্রত্যয়ে কাজ করে যাচ্ছেন। ‘আমার গ্রাম আমার শহর’ কর্মসূচী বাস্তবায়নের মধ্য দিয়ে গ্রামগুলো উন্নয়ন ও সমৃদ্ধিতে জেগে উঠেছে। গ্রামগুলো শতভাগ বিদ্যুৎ এবং শিক্ষার আলোয় আলোকিত হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্য সেবা নিশ্চিত করা আর উচ্চ গতির ইন্টারনেট সংযুক্তিতে গ্রামগুলো এখন শহরে পরিণত হয়েছে। এখন আর শিক্ষিত তরুণ-তরুণীকে কর্মসংস্থানের জন্যে ঢাকা বা বিদেশ যেতে হয়না, গ্রামে বসেই কর্মসংস্থানের সুযোগ তৈরি করে দেওয়া হয়েছে।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ নাটোর জেলা শাখার সভাপতি চিত্ত রঞ্জন সাহা ও সাধারণ সম্পাদক সুব্রত সরকার প্রমুখ বক্তব্য দেন।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ