আজকের শিরোনাম :

পার্লামেন্টিরিয়ান হিসেবে ফজলে রাব্বীর জুড়ি নেই : শাজাহান খান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জুলাই ২০২২, ১০:৫৫

সাবেক নৌপরিবহনমন্ত্রী ও আওয়ামী লীগের সংসদ সদস্য শাজাহান খান বলেন, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া সাতবারের সংসদ সদস্য ছিলেন। জাতীয় সংসদের অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজগুলো তিনি করেছেন। জাতীয় সংসদের একজন পার্লামেন্টিরিয়ান হিসেবে তার জুড়ি নেই। পার্লামেন্টিরিয়ান হিসেবে তার যোগ্যতা, তিনি যেসব সিদ্ধান্ত নিয়েছেন তা অবিস্মরণীয়। আমরা তাকে গভীরভাবে শ্রদ্ধা করি। তার রুহের মাগফিরাত কামনা করি।

সোমবার (২৫ জুলাই) সকালে রাজধানীর জাতীয় ঈদগাহে ডেপুটি স্পিকারের জানাজায় অংশ নিতে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, আওয়ামী লীগে তিনি যতদিন ছিলেন, বঙ্গবন্ধুর আদর্শের নির্ভীক সৈনিক হিসেবে ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে যাওয়ার জন্য তার যে কর্মকাণ্ড, তিনি তা পরিচালনা করেছেন। তিনি তার কর্মকাণ্ডের মাধ্যমে আমাদের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন।

শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাত ২টার দিকে (নিউইয়র্ক সময় বিকেল ৪টা) যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ফজলে রাব্বী মিয়া। ক্যান্সারে আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

ফজলে রাব্বী মিয়া ১৯৪৬ সালের ১৫ এপ্রিল গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার গটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ফয়জার রহমান এবং মায়ের নাম হামিদুন নেছা।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ