কোরবানির বর্জ্য অপসারণ তদারকি করবে ১০ টিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২২, ০০:২৭

কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকি করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১০টি অঞ্চলের জন্য ১০টি টিম গঠন করা হয়েছে। আজ বুধবার (৬ জুলাই) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

তিনি বলেন, কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রম যেন সুষ্ঠুভাবে পরিচালিত হয়, সে লক্ষ্যে মাঠ পর্যায়ে তদারকিকে গুরত্ব দেওয়া হচ্ছে। সে কারণে করপোরেশনের ১০ অঞ্চলের জন্য ১০টি টিম গঠন করা হয়েছে দক্ষিণ সিটি করপোরেশনের জন্য। 

এদিকে বকশীবাজারের উমেশ দত্ত সড়কের প্রশস্তকরণে পরিচালিত উচ্ছেদ কার্যক্রম পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ওয়ার্ডভিত্তিক কোনো নির্দিষ্ট স্থানে পশু জবাইয়ের ব্যবস্থা করা হচ্ছে না। এলাকাবাসী ওয়ার্ডভিত্তিক তাদের মতো করেই তারা পশু জবাই দেবে।

তিনি বলেন, কোরবানির পশু জবাইয়ের পরপর দুপুর ১২টার মধ্যেই তারা সেই পশুর বর্জ্য আমাদের (ওয়ার্ডভিত্তিক) নির্দিষ্ট বর্জ্য সংগ্রহকারীর মাধ্যমে বর্জ্য স্থানান্তর কেন্দ্রে পৌঁছে দেবে। শুধু জাজেস কোয়ার্টার ও অফিসার্স কোয়ার্টারের জন্য তিনটি সুনির্দিষ্ট স্থানে আমরা কোরবানির পশু জবাইয়ের ব্যবস্থা করছি।

এবিএন/আব্দুর রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ