আজকের শিরোনাম :

পদ্মা সেতুতে যান চলাচলে শৃঙ্খলা ফিরেছে  

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২২, ১৯:৩১

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের কারণে পদ্মা সেতুতে যান চলাচলে শৃঙ্খলা ফিরে এসেছে। বুধবার (২৯ জন) দিনভর সেতুর দুই টোল প্লাজায় কোনো ধরনের যানজট দেখা যায়নি। স্বাচ্ছন্দ্যে সেতু পার হয়ে খুশি যাত্রী ও চালকরা।

সরেজমিনে দেখা যায়, সেতুতে যানচলাচলে শৃঙ্খলা রক্ষায় কঠোর অবস্থানে পুলিশ ও সেনাবাহিনী। সেতুতে যেন কেউ অবস্থান করতে না পারে সেজন্য টহল ও টোল প্লাজায় যাত্রীদের সতর্ক করতে চলছে মাইকিং। চলাচল করতে দেওয়া হচ্ছে না কোনো মোটরসাইকেল, যারাই আসছেন টোল প্লাজার অভিমুখ থেকে ফিরিয়ে দেওয়া হচ্ছে।

মাঝে মাঝে পিকআপে করে পণ্য হিসেবে পাড়ি দিচ্ছে মোটরসাইকেল। তবে বিগত কয়েকদিনের তুলনায় মোটরসাইকেলের আগমন কমেছে অনেকাংশে। এতে ৬-৭ সেকেন্ডে টোল দিয়ে ৭-৮ মিনিটে সেতু পাড়ি দিচ্ছে বিভিন্ন যানবাহন।

ইয়ারদোস নামের এক বাস যাত্রী বলেন, পদ্মা সেতু নিয়ে আমরা আসলে ঠিক এ চিত্রই দেখতে চাইছিলাম। যদিও প্রথমদিন বিশৃঙ্খলা হয়েছে। কিন্তু এখন সব ঠিক। ভোগান্তি ছাড়াই এক প্রাপ্ত থেকে অন্য প্রান্তে যেতে পারছি।

মাজেদা আক্তার নামে শরীয়তপুরগামী আরেক যাত্রী বলেন, আগে বাড়ি থেকে এ পাড়ে আসতে ৩-৪ ঘণ্টা সময় লাগতো। এখন গাড়িতে উঠলাম আর চলে আসলাম। তবে কাউকে ব্রিজে নামতে দেওয়া হচ্ছে না।

বাসচালক আব্দুর রহমান বলেন, এখন তো ভালো চলছি। আগে ঘণ্টার পর ঘণ্টা ঘাটে বসে থাকা লাগতো। এখন সেতু দিয়ে কয়েকবার নদী পাড়ি দিতে পারছি।

মাওয়া টোল প্লাজায় দায়িত্বরত হাসাড়া হাইওয়ে থানার সাব-ইন্সপেক্টর আজিজুল হক বলেন, সেনাবাহিনী, হাইওয়ে পুলিশ সেতুর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য কাজ করছে। নির্দেশনা অনুযায়ী কোনো ধরনের মোটরসাইকেল চলাচল করতে দেওয়া হচ্ছে না।

এবিএন/আব্দুর রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ