আজকের শিরোনাম :

৮ যাত্রী নিয়ে ঢাকা ত্যাগ করল ‘মিতালী এক্সপ্রেস’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০২২, ২২:২৭

৮ জন যাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে আন্তঃদেশীয় ট্রেন ‘মিতালী এক্সপ্রেস’। বৃহস্পতিবার (২ জুন) রাজধানীর ক্যান্টনমেন্ট রেলওয় স্টেশন থেকে রাত ৯টা ৫০ মিনিটে ভারতের নিউ জলপাইগুড়ি স্টেশনের উদ্দেশ্যে রওয়ানা হয়। ৮ জনের মধ্যে পাঁচজন ভারতীয় এবং তিনজন বাংলাদেশি নাগরিক রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনের ইনচার্জ লিটন চন্দ্র দে।

এর আগে বুধবার বেলা ১১টা ৪৫ মিনিটে ভারতের নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ১২ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয় মিতালী এক্সপ্রেস। বাংলাদেশের চিলাহাটি স্টেশনে যাত্রাবিরতি শেষে রাত ১০টা ৫৫ মিনিটে ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। আন্তর্জাতিক ট্রেনটিতে ১২ যাত্রীর মধ্যে ৪ বাংলাদেশি এবং ৮ জন ভারতীয় নাগরিক ছিল।

জানা যায়, ট্রেনটি ভারতের নিউ জলপাইগুড়ি থেকে সপ্তাহের রোব ও বুধবার এবং ঢাকার ক্যান্টনমেন্ট থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত সপ্তাহের সোম ও বৃহস্পতিবার চলাচল করবে। মিতালী এক্সপ্রেস নিউ জলপাইগুড়ি এবং ঢাকা ক্যান্টনমেন্ট ছাড়াও হলদিবাড়ি ও চিলহাটি স্টেশন ধরবে।

এদিকে, মিতালী এক্সপ্রেসের এসি বার্থ ভ্যাট ও ট্রাভেল ট্যাক্সসহ ভাড়া ৪৯০৫ টাকা, এসি সিট ভ্যাট ও ট্রাভেল ট্যাক্সসহ ৩৮০৫ টাকা ও এসি চেয়ার ভ্যাট ও ট্রাভেল ট্যাক্সসহ ২৭০৫ টাকা। উল্লেখ্য, ৫ বছর বয়স পর্যন্ত ৫০ শতাংশ ভাড়া প্রযোজ্য হবে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ