আগামীকাল ১ কোটি মানুষকে করোনার টিকা দেবে সরকার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২২, ২০:২৮ | আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২২, ২০:৪৫

আগামীকাল এক কোটি মানুষকে করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ দিতে সারাদেশে খোলা হচ্ছে ২৮ হাজার বুথ।
শনিবার সকাল ৮টা থেকে শুরু হবে এই কর্মযজ্ঞ। দায়িত্বে থাকছেন এক লাখ ৪২ হাজার স্বাস্থ্যকর্মী। ১২ বছর পার হলে নিবন্ধন ছাড়াই কেন্দ্রে গিয়ে টিকা নেয়া যাবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

করোনার ক্ষতি কমাতে দেশের ৭০ ভাগ অথাৎ ১২ কোটি মানুষকে টিকার আত্ততায় আনতে গতবছর ফেব্রুয়ারিতে শুরু হয় কার্যক্রম।

লক্ষ্যমাত্রার খুব কাছাকাছি সরকার। প্রায় এগারো কোটি মানুষকে প্রথম ডোজ দেয়া শেষ হয়েছে। এখন দ্বিতীয় ও বুস্টার ডোজের দিকে মনোযোগ সরকারের।

তবে তার আগে এখনো যারা প্রথম ডোজ পাননি তাদের টিকা দিতে ২৬শে ফেব্রুয়ারি সারাদেশে এক কোটি টিকা দেয়ার কর্মযজ্ঞ হাতে নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এজন্য জনপ্রতিনিধিদের মাধ্যমে টিকা না নেয়া ব্যক্তিদের তালিকা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বলেন, ‘যাদের জাতীয় পরিচয় পত্র নেই, টিকা কার্ড নেই, জন্ম সনদ নেই। তারাও আগামীকালকে যাবেন তাদেরও কিন্তু টিকা দেয়া হবে। কেন্দ্রে এলে নাম ও মোবাইল নং আমরা লিখে রাখবো। পরে এটা নিয়ে কাজ করবো। এভাবেই আমরা টিকা দেব।’ 

একদিনে এক কোটি টিকা দেয়ার কর্মযজ্ঞ সারতে সারাদেশে ২৮ হাজার বুথে দায়িত্ব পালন করবেন ১ লাখ ৪২ হাজার স্বাস্থ্যকর্মী।

অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বলেন, ১ লাখ ৪২ হাজার স্বাস্থ্যকর্মী সারাদেশে ২৮ হাজার বুথে দায়িত্ব পালন করবেন। শেষ ব্যাক্তিটি থাকা পর্যন্ত আমরা করোনাভাইরাসের টিকা দিব। করোনাভাইরাস (কোভিড-১৯) থেকে সুরক্ষা পেতে টিকা নেয়ার আহ্বান স্বাস্থ্য অধিদপ্তরের।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ