বীর মুক্তিযোদ্ধাদেরকে কটূক্তির বিরুদ্ধে মুক্তিযুদ্ধ মঞ্চের নিন্দা ও প্রতিবাদ

  বিজ্ঞপ্তি

২০ জানুয়ারি ২০২২, ১৮:২৪ | অনলাইন সংস্করণ

মহামান্য হাইকোর্টের একজন বিচারপতি কর্তৃক বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে ধৃষ্টতাপূর্ণ মন্তব্যের ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও কটূক্তিকারী বিচারপতির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শাহীন সিকদার ও সাধারণ সম্পাদক মোঃ আল মামুন স্বাক্ষরিত এক লিখিত প্রেস বিজ্ঞপ্তিতে  আজ এই প্রতিবাদ জানানো হয়েছে।

প্রতিবাদ লিপিতে বলা হয়েছে, "সম্প্রতি হাইকোর্টের একজন বিচারপতি কর্তৃক বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ধৃষ্টতাপূর্ণ মন্তব্যের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। দুইজন মুক্তিযোদ্ধাকে গুলি করে মেরে ফেললে আর কেউ মুক্তিযোদ্ধা হিসেবে দাবি করবে না বলে হাইকোর্টের একজন বিচারপতি সম্প্রতি এক মামলার শুনানিকালে যে মন্তব্য করেছেন তা কখনোই কাম্য নয়। একথার মাধ্যমে উক্ত বিচারপতি বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের প্রতি চরম জিঘাংসা, অবজ্ঞা ও বিতৃষ্ণা প্রদর্শন করেছেন। তার এধরণের বক্তব্যের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে প্রতিষ্ঠিত বাংলাদেশের বিরুদ্ধে তীব্র বিষেদগার প্রকাশিত হয়েছে। 

মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বীর মুক্তিযোদ্ধাদের সৃষ্ট স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের আলো-বাতাসে বেড়ে উঠে, সেই দেশের সর্বোচ্চ আদালতের বিচারপতির এধরণের ন্যাক্কারজনক মন্তব্যের মাধ্যমে চরম রাষ্ট্রদ্রোহিতার অপরাধ সংঘটিত হয়েছে বলে আমরা মনে করি। মহান মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনা পরিপন্থী এধরণের মন্তব্যের মাধ্যমে উক্ত বিচারপতি শপথ ভঙ্গ করে তার 'বিচারপতি' পদে থাকার নৈতিক যোগ্যতা হারিয়েছেন। মহামান্য রাষ্ট্রপতির নিকট আহবান, বীর মুক্তিযোদ্ধাদেরকে অবমাননা ও মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী বক্তব্য দেয়ার অপরাধে উক্ত বিচারপতির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে বিচারপতির পদ থেকে দ্রুত অপসারণসহ কঠোর শাস্তি প্রদানের দাবি জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। আগামী ২৪ ঘন্টার মধ্যে ব্যবস্থা গ্রহণ না করলে বীর মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তুলবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।"

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ