ইউপি নির্বাচনে আসছে নতুন আইন: এলজিআরডি মন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২১, ১৯:৪৩

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, স্থানীয় সরকার নির্বাচন তরান্বিত করার জন্য পৌরসভা নির্বাচন আইনের পরিবর্তন আনা হয়েছে। এরপর ইউনিয়ন পরিষদের ক্ষেত্রেও একইভাবে আইন প্রবর্তন করা হবে। এতে জনপ্রতিনিধিদের মর্যাদার হানী নয়, বরং তাদের মর্যাদা আরও বৃদ্ধি করার জন্য এই পদ্ধতি করা হয়েছে।

মঙ্গলবার (১২ মঙ্গলবার) দুপুরে পটুয়াখালী জেলা পরিষদের নব নির্মিত শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, 'আওয়ামী লীগ এদেশের মানুষের আকাঙ্ক্ষা পূরণের জন্য অঙ্গীকারবদ্ধ। নির্বাচন ব্যবস্থার সুষ্ঠু ধারা অব্যাহত রাখা এবং উত্তরোত্তর আরও সমৃদ্ধ করার জন্য আমাদের আরও ব্যবস্থাপনা আছে, সেটা করা হবে।
 
মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আওয়ামী লীগের নেতৃত্ব বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা দেশে মেগা উন্নয়ন বাস্তবায়ন করছেন। সব এলাকায় রাস্তা ঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান, ব্রিজ কালভার্ট ও শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে গ্রামকে শহরের সুযোগ সুবিধা সৃষ্টির লক্ষ্যে কাজ করছেন।

 
এর আগে তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়িত লোহালিয়া সেতুর নির্মাণ কাজ পরিদর্শন করেন এবং পটুয়াখালী পৌরসভা বাস্তবায়িত মরহুম বীর মুক্তিযোদ্ধা খান মোশাররফ হোসেন সেতুও উদ্বোধন করেন।
 
এছাড়া শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
 
বিকেলে কলাপাড়া উপজেলার বালিয়াতলীতে এলজিইডির নির্মাণাধীন সৈয়দ নজরুল ইসলাম সেতু পরিদর্শন করেন। মন্ত্রীর সফরকালে পটুয়াখালী-১ আসনের সাংসদ ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শাহজাহান মিয়া, পটুয়াখালী-২ আসনের সাংসদ ও সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ, সংরক্ষিত সাংসদ কাজী কানিজ সুলতানা হেলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হেলালুদ্দীন আহমেদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আবদুর রশীদ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর ও সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান, পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদসহ জেলার সকল উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়রসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm