আজকের শিরোনাম :

করোনা পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক মঙ্গলবার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০২১, ২১:৪৪

বর্তমানে করোনার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা দুটোই ব্যাপকভাবে বেড়েছে। মহামারি নিয়ন্ত্রণে কঠোর লকডাউন দিলেও সংক্রমণ-মৃত্যু কোনোটিই কমছে না। এমন পরিস্থিতিতে করণীয় কী, তা ঠিক করতে উচ্চ পর্যায়ের বৈঠক বসছে সরকার।

সোমবার (২৬ জুলাই) মন্ত্রিসভার বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মঙ্গলবার (২৭ জুলাই) আমরা বর্তমানে করোনা পরিস্থিতিতে নিয়ে মিটিং করব। আগামীকাল দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে সচিবালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, হাসপাতালের সিট বাড়িয়ে, ডাক্তার বাড়িয়ে করোনা নিয়ন্ত্রণ করা যায় না। ইউরোপের দেশগুলো দেখেন, স্পেন, ডেনমার্ক, সুইডেন, নরওয়ে, জার্মানি। জার্মানি তো অসহায় অবস্থায় পড়েছিল। ইন্ডিয়ার অবস্থা দেখেন, কি হয়েছে! একমাত্র মানুষ যদি মাস্ক না পরে, দূরত্ব না মানে ইট উইল বি অলমোস্ট ইমপসিবল।

এদিকে স্বাস্থ্য অধিদফতর সোমবার জানায়, গত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড ১৫ হাজার ১৯২ জন কোভিড-১৯ রোগী শনাক্ত এবং ২৪৭ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাসের ডেল্টা সংক্রমণে গত কয়েক মাস ধরে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়লেও একদিনে এত আক্রান্ত ও মৃত্যু বাংলাদেশ আগে দেখেনি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ