আজকের মধ্যে পশু কোরবানির কাজ শেষ করার অনুরোধ তাপসের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুলাই ২০২১, ১৪:১৮

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ফজলে নুর তাপস আজকের (বৃহস্পতিবার) মধ্যে কোরবানির পশু জবাই দেয়ার কাজ শেষ করার জন্য রাজধানীবাসীকে অনুরোধ জানিয়েছেন।

তিনি বলেন, ডিএসসিসির কর্মকর্তা ও কর্মচারীরা গত তিনদিন ধরে পশুর বর্জ্য অপসারণসহ বিভিন্ন ময়লা-আবর্জনা পরিষ্কারে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। তাদেরও পরিবার-পরিজন ও ঈদ রয়েছে। তাদেরও একদিন ছুটি প্রয়োজন। এ কারণে ঈদের তৃতীয় দিনও পশু জবাই না করে আজকের মধ্যেই কোরবানির পশু জবাই শেষ করুন।

বৃহস্পতিবার (২২ জুলাই) নগরভবনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ অনুরোধ জানান। মেয়র ফজলে নুর তাপস বলেন, ডিএসসিসির বিভিন্ন ওয়ার্ডের বেশিরভাগ পশুর বর্জ্য অপসারণ করা হয়েছে।

আজ ঈদের দ্বিতীয় দিন ৩০ শতাংশ পশু জবাই করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, অনেকেই বলে থাকেন তিনদিন পর্যন্ত পশু কোরবানি করা যায়। তাই আগামীকালও অনেকে জবাইয়ের চিন্তায় রয়েছেন। যারা এমনটি চিন্তা করছেন তাদের আজকের মধ্যেই পশু কোরবানির কাজ শেষ করতে অনুরোধ জানাই।

এদিকে আজ বৃহস্পতিবার সকালে পুরান ঢাকার লালবাগ এলাকা ঘুরে দেখা গেছে, অধিকাংশ এলাকার পশুর বর্জ্য অপসারণ করা হয়েছে। তবে কোথাও কোথাও বর্জ্য ও ময়লা-আবর্জনা পড়ে থাকতে দেখা গেছে।

আজিমপুর চায়না বিল্ডিং এলাকায় দেখা গেছে, বিভিন্ন বাসা ও ফ্ল্যাটবাড়ির সামনে বর্জ্য ও ময়লা-আবর্জনা পড়ে আছে। আজিমপুর বাসস্ট্যান্ডের অদূরে প্রধান সড়কেও কিছু বর্জ্য পড়ে থাকতে দেখা যায়।

তবে সার্বিকভাবে ডিএসসিসির কর্মকর্তা ও কর্মচারীদের নিরন্ত প্রচেষ্টায় অধিকাংশ বর্জ্যই অপসারণ হয়েছে। আজও পশু কোরবানি হচ্ছে। তাই নতুন করে বিভিন্ন এলাকায় বর্জ্য জমা হচ্ছে। ডিএসসিসির পরিচ্ছন্নতাকর্মীরা সকাল থেকে গতকাল ও সেই সাথে আজকের বর্জ্য অপসারণের কাজে নেমেছেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ