তিন আসনের উপনির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০২১, ২১:২৪

ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনের উপনির্বাচন ১০ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এতে নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ জুলাইয়ে তিন আসনের উপনির্বাচনে এসব প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন।

বৃহস্পতিবার (১৭ জুন) সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার মনোনয়নপত্র বাছাই করে ১০ জনের মনোনয়ন বৈধতা দেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৩ জুন। আর ৬ জুলাই থেকে প্রতীক নিয়ে প্রচারণা শুরু করতে পারবেন প্রার্থীরা।

ঢাকা ও সিলেটে প্রয়োজনীয় দলিলাদি দিতে ব্যর্থ ও স্বতন্ত্র প্রার্থিতায় এক শতাংশ ভোটারের মধ্যে গরমিল পাওয়ায় চারজনের মনোনয়পত্র বাতিল হয়েছে। মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করার সুযোগ রয়েছে সংশ্লিষ্টদের।

ঢাকা-১৪ আসনে মনোনয়নপত্র বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের আগা খান মিন্টু, জাতীয় পার্টির মোস্তাকুর রহমান, জাসদের মো. আবু হানিফ, বিএনএফের এ ওয়াই এম কামরুল ইসলাম। মনোনয়নপত্র বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান ও এম রুহুল আমীন সরকারের মনোনয়নপত্র।

কুমিল্লা-৫ আসনের উপনির্বাচন করতে দুজন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। দুইজনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল হাসেম খান ও জাতীয় পার্টির মো. জসিম উদ্দিন।

সিলেট-৩ আসনের উপনির্বাচনে বাছাইয়ে চারজনের মনোনয়ন বৈধ হয়েছে। আওয়ামী লীগের হাবিবুর রহমান, জাতীয় পার্টির মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ও স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। দুজনের মনোনয়ন বাতিল হয়েছেন, তারা হলেন- স্বতন্ত্র প্রার্থী ফাহমিদা হোসেন ও সেখ জাহিদুর রহমান মাসুম।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ