শোকাবহ আগস্টে বঙ্গবন্ধুর প্রতি বাংলাদেশ শিল্পকলা একাডেমির শ্রদ্ধাঞ্জলি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৩, ১৭:৩৫

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে।

আজ শুক্রবার দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করে শতাব্দীর মহানায়কের প্রতি শোকাবহ আগস্টের বিনম্র শ্রদ্ধা  জানান।

পরে তিনি বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শন করে বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এরপর পবিত্র ফাতেহা পাঠ করে তিনি বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্টের কালরাতে শাহাদাত বরণকারী শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করেন।

দোয় মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের অব্যাহত সুখ, শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনায় প্রার্থনা করা হয়।

এরপর বাংলাদেশ গ্রুপ থিয়েটার ও গোপালগঞ্জ থিয়েটারের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা নিবেদনের পর শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বঙ্গবন্ধু সমাধিসৌধের প্রশাসনিক ভবনে প্রবেশ করেন। স্বাক্ষর করেন সেখানে রক্ষিত পরিদর্শন বইতে।

তারপর মহাপরিচালক টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সের গ্যালারি ও লাইব্রেরি  ঘুরে ঘুরে দেখেন ।

এ সময় জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক খোন্দকার এহিয়া খালেদ সাদী, জেলা কালচারাল অফিসার ফারহান কবীর সিফাত, কার্যনির্বাহী কমিটির সদস্য মনোজ কুমার সাহাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বিকেলে তিনি গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে ‘উন্নয়নের জন্য নাটক’ শীর্ষক সেমিনারে অংশগ্রহণ করবেন।

এরপর সেখানে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শিশু, কিশোর ও যুব শিল্পীদের শিল্পাঞ্জলি’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এতে গোপালগঞ্জ জেলার শিশু শিল্পীরা অংশ নেবে।

গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার ফারহান কবীর সিফাত বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন  উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন, গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে 'উন্নয়নের জন্য নাটক' শীর্ষক সেমিনার ও ‘বঙ্গবন্ধুর প্রতি শিশু, কিশোর ও যুব শিল্পীদের শিল্পাঞ্জলি’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করেছে। এসব কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমি  সবার সেরা বাঙালি  বঙ্গবন্ধুর প্রতি শোকাবহ আগস্টের শ্রদ্ধাঞ্জলি নিবেদন করছে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ