বাবার কবরে চিরনিদ্রায় অধ্যাপক রফিকুল ইসলাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২১, ২১:১৭

রাজধানীর আজিমপুর কবরস্থানে বাবার কবরে চিরনিদ্রায় শায়িত হলেন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম। বুধবার (১ ডিসেম্বর) বিকালে আসরের নামাজের পর জানাজা শেষে তাকে দাফন করা হয়।

তার বাবা রেলওয়ের চিকিৎসক জুলফিকার আলি ১৯৭১ সালের ৩০ জুলাই মারা যান। এ কবরস্থানেই তাকে দাফন করা হয়েছিল।

এর আগে শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়।

এ সময় বাবার জন্য দোয়া চান রফিকুল ইসলামের ছেলে বর্ষণ ইসলাম। তিনি জানিয়েছেন, আগামী শুক্রবার উত্তরার ১০ সেক্টর ৫ রোডের ৪৪ নম্বর বাড়িতে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

অধ্যাপক রফিকুলের মরদেহ শহীদ মিনারে রাখা হলে প্রথমেই রাষ্ট্রপতি আব্দুল হামিদের পক্ষে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় এবং এরপর শ্রদ্ধা জানানো হয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে।

পরে শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী দীপু মনি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান, ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম।

এর আগে মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮৭ বছর বয়সে মারা যান একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট নজরুল গবেষক ও জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm