আজকের শিরোনাম :

১৪ প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা আজ, বিপাকে ৯ লাখ প্রার্থী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২২, ০৯:০৪

আজ শুক্রবার (২১ অক্টোবর) সারা দেশে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, ইনস্টিটিউট ও অধিদপ্তরসহ ১৪টি প্রতিষ্ঠানের একই সঙ্গে চাকরির পরীক্ষার সময় দেয়ায় বিপাকে পড়েছেন চাকরিপ্রার্থীরা। এসব প্রতিষ্ঠানে বিভিন্ন পদে আবেদনকারীর সংখ্যা নয় লাখ ৬৮ হাজার ৮৯৯ জন।

তবে একই দিনে একাধিক পরীক্ষা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চাকরির গ্রুপগুলোতে ক্ষোভ প্রকাশ করেছেন অনেক চাকরিপ্রার্থীরা।

যে ১৪টি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা হতে যাচ্ছে সেগুলো হল সমাজসেবার অধিদপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, প্রধান প্রশাসনিক কর্মকর্তার কার্যালয়, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড, গণযোগাযোগ অধিদপ্তর, বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ ডেটা সেন্টার কোম্পানি লিমিটেড, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়, প্রিমিয়ার ব্যাংক, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউট, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ এবং বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)।

শুক্রবার সকাল, দুপুর ও বিকেলে এসব পরীক্ষা অনুষ্ঠিত হওয়া কথা রয়েছে। সবচেয়ে বেশি পরীক্ষার্থীর সংখ্যা সমাজসেবার অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী পদে। শুক্রবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত সারা দেশে ৬৪ জেলায় একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ পদে আবেদন করেছেন ছয় লাখ ৬২ হাজার ২৭০ জন।

এর পরই রয়েছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে চাকরিপ্রত্যাশীদের সংখ্যা। শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ পদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ পদে আবেদন করেছেন দুই লাখ ৫৫ হাজার ২৯২ জন।

চাকরিপ্রার্থীর অনেকেই বলছেন, ২১ অক্টোবর কোনো কোনো প্রার্থীর ৩ থেকে ৪টি পরীক্ষা পড়েছে। তারমধ্যে কয়েকটি পরীক্ষা পড়েছে একই সময়ে। তাই ভোগান্তির কথা বিবেচনা করে প্রতিষ্ঠানগুলোর মধ্যে সমন্বয় ও পরীক্ষার তারিখ পরিবর্তনের দাবি জানিয়েছেন চাকরিপ্রার্থীরা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ