১৬তম শিক্ষক নিবন্ধন: সনদ নিতে চিঠি পাঠালো এনটিআরসিএ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২১, ১৭:১১

১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সনদ নিতে ৬৪ জেলার শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৬তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সনদ প্রিন্ট ও স্বাক্ষরের কাজ কয়েকদিন আগে শেষ হয়েছে। সনদগুলো এনটিআরসিএর কার্যালয় থেকে নিয়ে যেতে সব জেলার শিক্ষা কর্মকর্তাদের ই-নথির মাধ্যমে চিঠি পাঠানো হয়েছে। গতকাল রোববার (২১ নভেম্বর) পর্যন্ত চার জেলার শিক্ষা অফিস থেকে কর্মকর্তা এসে সনদগুলো নিয়ে গেছেন।

সূত্র জানায়, সোমবার (২২ নভেম্বর) সকাল ১১টা পর্যন্ত নতুন করে কোনো জেলা শিক্ষা অফিস থেকে কেউ সনদ নিতে আসেনি। তবে সনদগুলো দ্রুত নিয়ে যেতে আবারও চিঠি পাঠাবে এনটিআরসিএ। এবার ইমেইলের মাধ্যমে চিঠি পাঠানো হবে।

গত ১৭ অক্টোবর ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করে এনটিআরসিএ। এতে ১৮ হাজার ৫৫০ জন প্রার্থী উত্তীর্ণ হন। এর মধ্যে স্কুল পর্যায়-২ এ ৯৯৬ জন, স্কুল পর্যায়ে ১৪ হাজার ৪৬ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৫০৮ জন রয়েছেন।

উপপরিচালক (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) প্রফেসর দীনা পারভীনবলেন, চার জেলায় নিবন্ধনধারীদের সনদ পৌঁছেছে। এগুলো হলো ময়মনসিংহ, কুমিল্লা, নওগাঁ এবং ঝিনাইদহ। এর বাইরে এখনো কেউ সনদ নিয়ে যায়নি।

তিনি বলেন, নিবন্ধনধারীদের সনদগুলো দ্রুত নিয়ে যেতে আমরা আবারও জেলাগুলোর শিক্ষা কর্তকর্তা বরাবর চিঠি পাটাবো।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ