অক্টোবরের মাঝামাঝি ১৬তম নিবন্ধনের ফল 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২১, ১৮:১৮

১৬তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশের দিনক্ষণ চূড়ান্ত করেছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এর ফলে এই নিবন্ধনের ২২ হাজারের বেশি প্রার্থীর দীর্ঘ অপেক্ষা শেষ হতে চলেছে।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। অক্টোবরের মাঝামাঝি ফল প্রকাশের তারিখ নির্ধারণ করা হয়েছে। বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়কে অবহিত করার পর চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। ইতোমধ্যে ফল তৈরির কাজ শেষ হয়েছে। সিস্টেম এনালিস্ট এর অভাবে ফল তৈরি করতে কিছুটা বিলম্ব হলেও নির্ধারিত সময়ের আগেই ফল প্রকাশ করা হবে।

সূত্র আরও জানায়, মৌখিক পরীক্ষায় ২২ হাজারের বেশি প্রার্থী অংশগ্রহণ করেছেন। তাদের মধ্যে খুব অল্প সংখ্যক প্রার্থী ফেল করেছেন। ফেল কারীদের অধিকাংশই মাদ্রাসার পরীক্ষার্থী। সনদপত্র সংক্রান্ত সমস্যার কারণেই তারা ফেল করেছেন। তবে সেই সংখ্যা খুবই কম।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ চেয়ারম্যান এনামুল কাদের খান বলেন, ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল তৈরির কাজ শেষ। প্রার্থীরা যে নম্বর পেয়েছেন সেটি পুনরায় চেক করে দেখা হচ্ছে। এই প্রক্রিয়া শেষ হলেই ফল প্রকাশ করা হবে।

তিনি আরও বলেন, আমরা ফল প্রকাশের জন্য প্রাথমিকভাবে দুটি তারিখ নির্ধারণ করেছি। একটি হচ্ছে ১৭ অক্টোবর, আরেকটি হচ্ছে ১৮ অক্টোবর। এই দুই তারিখের যে কোন একদিন ফল প্রকাশ করতে পারবো বলে আশা করছি।

প্রসঙ্গত, গত বছরের ১১ নভেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় মোট ১ লাখ ৫৪ হাজার ৬৬৫ জন অংশ নেন। এর মধ্যে উত্তীর্ণ হন ২২ হাজার ৩৯৮ প্রার্থী। এতে স্কুল-২ পর্যায়ে ১ হাজার ২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭ হাজার ১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৫৫ জনসহ মোট ২২ হাজার ৩৯৮ জন উত্তীর্ণ হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm