আজকের শিরোনাম :

ধর্ষণ প্রতিরোধ ও প্রতিকারে সরকার তৎপর : ফজিলাতুন নেসা ইন্দিরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২০, ১৯:৪০

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, নীতি-নৈতিকতা বিবর্জিতরাই ধর্ষণের সাথে জড়িত। ধর্ষণ প্রতিরোধ ও প্রতিকারে সরকার তৎপর।

প্রতিমন্ত্রী আজ ঢাকায় ওয়েবনিয়ারে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের ন্যাশনাল ট্রমা কাউন্সিলিং সেন্টার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ এবং বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটির যৌথ উদ্যোগে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের উদ্বোধন অনুষ্ঠানে জুম প্লাটফর্মে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী  বলেন, কোভিড- ১৯ বিশ্বের উন্নত ও অনুন্নত দেশের সব বয়সের মানুষের মানসিক স্বাস্থ্যের ওপর অত্যন্ত নেতিবাচক প্রভাব ফেলছে। শিশুরা সবচেয়ে বেশি মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ থেকে শিক্ষা নিয়ে মানসিক স্বাস্থ্য ব্যবস্থাকে আরো গুরুত্ব দিতে হবে। বর্তমান সরকারের প্রচেষ্টায় মানুষের মধ্যে স্বাভাবিক  জীবন ফিরে আসতে শুরু করেছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ন্যাশনাল ট্রমা কাউন্সেলিং সেন্টার সকল বিভাগীয় শহর ও ফরিদপুরে করোনাকালীন পরিস্থিতিতে মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নিয়মিত কার্যক্রমের পাশাপশি টেলিফোনে ও অনলাইনে ২৪ ঘন্টা মনোসামাজিক কাউন্সেলিং সেবা দিয়ে আসছে।  

বাংলাদেশ সাইকোলজিক্যাল এসোশিয়েশন ও বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটির প্রেসিডেন্ট প্রফেসর ড. মোহাম্মদ মাহমুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আখতারুজ্জামান ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি ড. বর্ধন জাং রানা, ঢাবির সাইকোলজি বিভাগের চেয়ারপারসন মোছাম্মৎ নাজমা খাতুন ও ড. আবুল হোসেন।

        
এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ