জয়িতা বাংলাদেশে নারী উন্নয়ন ও ক্ষমতায়নের অনন্য উদাহরণ : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০১৯, ১২:১৩

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, জয়িতা মানে জয়ী নারী। এই জয়িতারা দেশের নারী উন্নয়ন ও ক্ষমতায়নের অনন্য উদাহরণ।

প্রতিমন্ত্রী গতকাল চট্টগ্রামের ষোলশহরে এলজিইডি ভবনে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় আয়োজিত জয়িতাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সমাজের বিভিন্ন ক্ষেত্রের জয়িতাদের চিহ্নিত করে তাদের যথাযথ সম্মান, স্বীকৃতি ও অনুপ্রেরণা প্রদান করে সমাজের আপামর নারীদের মধ্যে আস্থা সৃষ্টি করা এবং তাদের জয়িতা হতে অনুপ্রাণিত করছে সরকার।  তিনি আরো বলেন, শুধু আইন দিয়েই নারী ও শিশু নির্যাতন বন্ধ করা যাবে না। সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি  ও সকলের  সহযোগিতার মাধ্যমে নারী ও শিশু নির্যাতন বন্ধ করা যাবে।

উল্লেখ্য, আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর হতে ১০ ডিসেম্বর) এবং বেগম রোকেয়া দিবস (৯ ডিসেম্বর) উদ্যাপনকালে দেশব্যাপী ২০১৩ -১৪ অর্থবছর থেকে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী, শিক্ষা ও চাকুরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী, সফল জননী নারী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী এই পাঁচ ক্যাটেগরিতে চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার ৫৫ জন নির্বাচিত জয়িতাদের মধ্যে থেকে ৫ শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ