আজকের শিরোনাম :

কয়েকটি এলাকায় বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪১

রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা ও শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক আজ সোমবার জানান, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগসহ দেশের উত্তর-দক্ষিণাঞ্চলে আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এর পর থেকে দিন ও রাতের তাপমাত্রা বৃদ্ধি পাবে এবং শীতের প্রবণতা কমতে শুরু করবে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দেশের পশ্চিমাংশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দেশের অন্যত্র দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহী ও রাজারহাটে ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, চুয়াডাঙ্গায় ৯ ডিগ্রি সেলসিয়াস, শ্রীমঙ্গল ও দিনাজপুরে ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, ডিমলা ও ঈশ্বরদীতে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, সৈয়দপুরে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় আজ সর্বনিম্ন  তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ২৭ ডিগ্রি সেলসিয়াস। 

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৫১ মিনিটে এবং আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৩৫ মিনিটে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ